করোনা আপডেটজাতীয়প্রধান খবর

দেশে করোনায় আরও ৫১ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৫৮ জনে। একই সময়ে নতুন শনাক্ত হয়েছেন ১ হাজার ৯০১ জন। ফলে দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৫ লাখ ৩৬ হাজার ৩৪১ জনে। 

বুধবার (১৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছিল ৩৫ জনের এবং শনাক্ত হয়েছিল ২ হাজার ৭৪ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৭৩ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হওয়া মোট সংখ্যা দাঁড়ালো ১৪ লাখ ৯০ হাজার ৫৪১ জনে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ৫৪৪ জনের। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ৬১৫টি। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ৬৪ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৩ লাখ ৩২ হাজার ৪৬০টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৪৬ শতাংশ। 
 
গত ২৪ ঘণ্টায় মৃত ৫১ জনের মধ্যে নারী ১৯ জন এবং পুরুষ ৩২ জন। এদের মধ্যে ঢাকায় ২০ জন, চট্টগ্রামে ১১ জন, রাজশাহীতে ৪ জন, খুলনায় ৫ জন, বরিশালে ৩ জন, সিলেটে ৫ জন ও ময়মনসিংহে ৩ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এরপর ২০২০ সালের ১১ মার্চ এই করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এ বিভাগের অন্য খবর

Back to top button