বগুড়া জেলা

বগুড়ায় মোবাইল টাওয়ার নির্মানের প্রতিবাদে মানববন্ধন

বগুড়ায় শিক্ষা প্রতিষ্ঠান ও ঘনবসতিপূর্ণ এলাকায় মোবাইল নেটওয়ার্কের টাওয়ার নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থী ও স্থানীয়রা। মঙ্গলবার বেলা ১২টার দিকে বগুড়া শহরের সরকারি আজিজুল হক কলেজের নতুন ভবন সংলগ্ন ব্যবসায়ি অনুষদের সন্নিকটে মোবাইল টাওয়ার নির্মানের হাইকোর্টের দেয়া নির্দেশনা উপেক্ষা করে টাওয়ার নির্মানের কার্যক্রম অব্যাহত রাখার প্রতিবাদে এই মানববন্ধন করা হয়।।

স্থানীয় জনসাধারণের আহ্বানে স্থানীয় সচেতন মহল ও সরকারি আজিজুল হক কলেজের ব্যবসায় অনুষদের বিভাগসমূহের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহনে পুরানবগুড়া ওয়াবদা গেট এলাকায় এই মানববন্ধন হয়। মানববন্ধনে প্রতিবাদকারীরা বক্তারা বলেন, মোবাইল টাওয়ার নির্মাণের প্রতিবাদে স্থানীয় জন সাধারণ ও কলেজ প্রশাসনের আপত্তি সত্ত্বেও নির্মান কাজ চলমান রয়েছে। আয়োজন করা হয়।

সরকারি আজিজুল হক কলেজের সার্বিক পরিবেশ ও জীববৈচিত্রের হুমকি ও শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় কলেজের পরিবেশবাদী সংগঠন তীর এর সদস্যরা উক্ত মানববন্ধনে সরকারি আজিজুল হক কলেজের ব্যনারে ব্যবসায়িক অনুষদের বিভাগগুলোর সাথে সহমত প্রকাশের লক্ষে অংশগ্রহণ করেন। পরিবেশ ও স্বাস্থ্যঝুকি বিবেচনায় অত্র প্রতিষ্ঠানের সম্মানিত অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান আলী স্যার ও ব্যবসায়িক অনুষদের সম্মানিত শিক্ষকগণ ব্যবসায়ি অনুষদের নিকটে মোবাইল টাওয়ার নিমার্ণে গভীর উদ্বেগ প্রকাশ করেন।

উক্ত মানব বন্ধনে স্থানীয়দের মধ্যে বক্তব্য রাখেন সামছুর রহমান সুমন, ইঞ্জিনিয়ার বজলুর রহমান, ইঞ্জিনিয়ার মশিউর রহমান, জিল্লুর রহমান, পরিবেশ বাদী সংগঠন তীরের পক্ষ থেকে বক্তব্য রাখেন তৌফিক হাসান হিমু ও সাধারণ সম্পাদক মোঃ রিফাত হাসান।

এ বিভাগের অন্য খবর

Back to top button