বগুড়া জেলা

শস্যচিত্রে বঙ্গবন্ধু: ১৯৪ জন ক্যাডেটকে সম্মাননা প্রদান

গিনেজ বুকে স্থান পাওয়া “শস্যচিত্রে বঙ্গবন্ধু” নামে সর্ববৃহৎ চিত্রকর্ম তৈরিতে সম্পৃক্ত বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)র ১৯৪ জন ক্যাডেটকে বিএনসিসির পক্ষ থেকে মেডেল ও সনদ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে বগুড়া জিলা স্কুলের মুত্তিযোদ্ধা আমিনুল হক দুলাল অডিটোরিয়ামে অনুষ্ঠিত অনুষ্ঠানে এ সন্মাননা প্রদান করা হয় ।

এ সময় বক্তারা বলেন বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন শস্য চিত্রে বঙ্গবন্ধুর ৮০ শতাংশ ক্ষেত্র প্রস্তুত করেছে ন্যাশনাল ক্যাডেট কোরের সদস্যরা। এ সকল বিএনসিসি’র সদস্যদের এ কৃতিত্ব ইতিহাসের পাতায় লিখা থাকবে । এ চিত্র কর্মের লে-আউট থেকে বীজ বপনের মত কঠিন কাজ করে সকলের প্রশংসা কুড়িয়েছেন। শষ্য চিত্রে অবদানের কথা উঠলে সবার আগে নাম উঠবে বিএনসিসি’র সদস্যদের মানুষ স্মরন করবে। প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার সচিব নজরুল ইসলামের জন্য এ চিত্র কর্ম স্থাপন করা সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিল বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক। বিশেষ অতিধি ছিলেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তি , বিশিষ্ট সমাজ সেবী ও নারী নেত্রী ড. জেসমিন আরা সুলতানা সাথী। এ ছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনসিসির মহাস্থান রেজিমেন্টের ভারপ্রাপ্তরেজিমেন্ট কমান্ডার শেখ শাহরিয়ার মোহাম্মদ শাকিল, বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক শ্যামপদ মুস্তাফী অনুষ্টানে সভাপতিত্ব করেন শস্যচিত্রে বঙ্গবন্ধু যুব ও স্বেচ্ছাসেবা বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক ম্যাক্সিম গোর্কি সাম্য।

এ বিভাগের অন্য খবর

Back to top button