কাহালু উপজেলাপ্রধান খবর

বগুড়া থেকে অজানার উদ্দেশ্যে বের হওয়া ৪ শিশুকে ঘরে ফেরালো পুলিশ

বগুড়া কাহালু উপজেলায় বাড়িতে কাউকে কিছু না জানিয়ে অজানার উদ্দেশ্যে বেরিয়ে যাওয়া ভ্রমণ পিপাসু চার শিশুকে ঘরে ফেরালেন পুলিশ।

উদ্বার হওয়া শিশুরা হলো- বগুড়া কাহালু উপজেলার বীরকেদার দিঘীরপাড়া এলাকার মোঃ জাহিদুল ইসলামের ছেলে মোঃ পায়ের হাসান পাপ্পু (১৪), ভাতিজা মোঃ মেহেদী হাসান (১৪), মোঃ আশিক (১৩) এবং মোঃ রাসেল।

মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ এ তথ্য নিশ্চিত করে বলেন, উদ্ধার হওয়া শিশুগুলোকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কাহালু উপজেলার বীরকেদার দিঘীরপাড়া এলাকার মোঃ জাহিদুল ইসলামের ছেলে পায়ের হাসান পাপ্পু ও ভাতিজা মেহেদী হাসানসহ তাদের বন্ধু আশিক এবং রাসেল সোমবার (০৬ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে বাড়িতে কাউকে কিছু না বলে আজানার উদ্দেশ্যে চলে যায়। পরে রাত ১০টার দিকে পায়ের হাসান পাপ্পুর বাবা মোঃ জাহিদুল ইসলাম কাহালু থানায় একটি সাধারণ ডায়েরী করেন। পরবর্তীতে নন্দীগ্রাম সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আহম্মেদ রাজিউর রহমান এর নেতৃত্বে তাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আমবার হোসেনসহ একটি টিম গঠন করা হয়। উক্ত টিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে ঘটনাস্থল পরিদর্শনসহ শিশুদের অভিভাবকসহ স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও স্থানীয় ব্যক্তিদের জিজ্ঞাসা করে জানতে পারেন শিশুগুলো তাদের নিজেদের জমানো কিছু টাকা নিয়ে ভ্রমণের উদ্দেশ্যে বের হয়ে যায় এবং তাদের বিষয়ে কোন তথ্য পাওয়া যাচ্ছে না।

পরবর্তীতে পুলিশের উক্ত টিম তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাৎক্ষনিকভাবে জানতে পারেন শিশুগুলো বগুড়া থেকে কক্সবাজারগামী এসআই পরিবহন বাসে উঠে কক্সবাজার যাচ্ছেন। পরে পুলিশের টিমটি এসআই বাসের সুপারভাইজারের মোবাইল নম্বর সংগ্রহ করে তার সাথে কথা বলে জানতে পারেন শিশুগুলোসহ তাদের বাস ঢাকা মোহাম্মদপুর থানা এলাকা অতিক্রম করছে। এ তথ্যের ভিত্তিতে পুলিশ মোহাম্মদপুর থানা পুলিশকে সংবাদ দেন। এরপর মোহাম্মদপুর থানা পুলিশের মাধ্যমে কাহালু থানা পুলিশের টিমটি শিশুগুলোতে উদ্ধার করে তাদের হেফাজতে নেয়।

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আমবার হোসেন জানান, অজানার উদ্দেশ্যে বেরোনো শিশুদেরকে উদ্ধার করে মঙ্গলাবার দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় মেম্বার মোঃ আলেফ উদ্দিন পুটুর উপস্থিতিতে শিশুদের নিজ নিজ অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়েছে।

এ বিভাগের অন্য খবর

Back to top button