তথ্য ও প্রযুক্তিপ্রধান খবর

২২ হাজারের বেশি পর্নোগ্রাফি ও জুয়ার সাইটে প্রবেশ বন্ধ

গত ১ বছরে আপত্তিকর ৪ হাজার ৮৮৮টি ফেসবুক লিংক, ৬২টি ইউটিউব লিংক, ১ হাজার ৬০টি ওয়েবসাইট লিংক এবং ২২ হাজার পর্নোগ্রাফি-জুয়ার সাইট বন্ধ করা হয়েছে। সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম, কনটেন্ট ও আনুষঙ্গিক বিষয়ে বিটিআরসি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মহাপরিচালক (সিস্টেম অ্যান্ড সার্ভিসেস) ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ।

বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, সচিব মো. আফজাল হোসেন অনলাইনে যুক্ত ছিলেন। এছাড়া বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বক্তব্য দেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ১ বছরে আপত্তিকর ১৮ হাজার ৮৩৬টি ফেসবুক লিংক, ৪৩১টি ইউটিউব লিংক ও এক হাজার ৬০টি ওয়েবসাইট লিংক বন্ধে সংশ্লিষ্ট মাধ্যমের কাছে অনুরোধ করা হয়েছে। টেলিযোগাযোগ অধিদপ্তরের সাইবার থ্রেট ডিটেকশন অ্যান্ড রেসপন্সের মাধ্যমে এ পর্যন্ত বাংলাদেশ থেকে ২২ হাজারের বেশি পর্নোগ্রাফিক ও অনলাইন জুয়ার সাইটে প্রবেশ বন্ধ করা হয়েছে।

এছাড়া সম্প্রতি হাইকোর্টের প্রধান বিচারপতির নামে অবমাননাকর পোস্ট ও আপত্তিকর কনটেন্ট অপসারণে বিটিআরসি সামাজিক যোগাযোগ মাধ্যম তথা ফেসবুকের সঙ্গে তাৎক্ষণিক যোগাযোগ করে তাদের সহায়তায় ৫টি ফেসবুক অ্যাকাউন্ট ও একটি অ্যাকাউন্ট থেকে আপত্তিকর পোস্ট অপসারণ করা হয়েছে বলে জানিয়েছে বিটিআরসি।

এ বিভাগের অন্য খবর

Back to top button