জাতীয়

১২ বছর বয়সী শিক্ষার্থীরাও টিকা পাবে

১২ বছর বয়সী শিক্ষার্থীদেরও টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, ‘অধিকাংশ ক্ষেত্রে শিক্ষক ও কর্মচারীদের টিকাদান এরই মধ্যে সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী আগে বলেছিলেন ১৮ বছরের বেশি যারা তাদের টিকা দেওয়ার ব্যবস্থা করতে। এখন তিনি বলেছেন, ১২ বছরের বেশি যারা তাদেরও টিকা দেওয়ার কাজ শুরু করতে।যেহেতু সব টিকা ১২ বছর বয়সীদের দেওয়া যায় না। কাজেই যে টিকাগুলো দেওয়া যায়, সে টিকাগুলো সরকার আনার ব্যবস্থা করছে। আমরা সেগুলো পর্যায়ক্রমে দেব। ’  

শুক্রবার চাঁদপুর সদরের মহামায়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আগামী ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ওই দিনই বিশ্ববিদ্যালয়গুলোও খুলে দেওয়া যেতে পারে।

এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেওয়ার বিষয়ে ডা. দীপু মনি বলেন, আগের ঘোষণা অনুযায়ী পরীক্ষা হবে।   অর্থাৎ নভেম্বরের মাঝামাঝি এসএসসি এবং ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা নেওয়ার প্রস্তুতি চলছে।

এসময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌর মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো. ইউনুছ বিশ্বাস, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্য খবর

Back to top button