সারিয়াকান্দি উপজেলা

সারিয়াকান্দিতে যমুনার বুকে জমকালো নৌকাবাইচ প্রতিযোগিতা

বগুড়ার সারিয়াকান্দিতে হয়ে গেল জমকালো নৌকাবাইচ প্রতিযোগিতা। যমুনার বুকে হাটশেরপুর ইউনিয়নে নৌকাবাইচ দেখতে সেখানে জড়ো হন শতশত মানুষ। প্রতিযোগিতায় সবাইকে পেছনে ফেলে প্রথম পুরস্কার জিতে নেন আব্দুর রশিদের দল।

নদ নদী, খালে বিলে যখন পানি বাড়ে, তখন নৌকা বাইচ খুবই জনপ্রিয় একটি খেলার আয়োজন। হারিয়ে যেতে বসা এই খেলাটি বেশ কয়েক বছর ধরে আবারো জনপ্রিয়তা লাভ করছে।

তারই ধারাবাহিকতায় বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হাটশেরপুর ইউনিয়ন পরিষদ আয়োজন করেছিল এক বাইচের। সেখানে হাটশেরপুর বাধ এলাকায় আশপাশ থেকে হাজারো মানুষ ভীড় করে এসেছিলেন বাইচ দেখতে। এছাড়াও দূর দুরান্ত থেকে ট্রলার নিয়ে বাইচ দেখতে আসেন অনেকে।বিভিন্ন এলাকার পাঁচটি নৌকা অংশ নেয় বাইচে। যমুনার বুক চিড়ে তুমুল প্রতিযোগিতা শেষে প্রথম হয় আব্দুর রশিদের দল।

প্রথম পুরস্কার হিসেবে তারা জিতে নেন একটা ছাগল। দ্বিতীয় হিসেবে ডা সাইদুর রহমানের দল জেতে একটি টেলিভিশন এবং তৃতীয় হয়ে মোবাইল ফোন জেতে মোস্তাফিজুর রহমানের দল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গ্রামীণ এই ঐতিহ্য ধরে রাখতে সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন সাহাদারা মান্নান, এমপি, বগুড়া-১(সারিয়াকান্দি-সোনাতলা)।

এছাড়াও ঐতিহ্যবাহী এই আয়োজনে হাটশেরপুর ইউনিয়নকে সর্বাত্মক সহযোগিতা করেছে সারিয়াকান্দি উপজেলা প্রশাসন।

এ বিভাগের অন্য খবর

Back to top button