খেলাধুলা

এবার সোনার ব্যবসার শুরু করেছেন বিশ্বসেরা ক্রিকেটার সাকিব

শেয়ার ব্যবসার পর এবার সোনার ব্যবসার শুরু করেছেন বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। সোমবার (২৩ আগস্ট) প্রকাশিত বিজ্ঞাপনের মাধ্যমে এই তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপনে বলা হয়, প্রিয় দেশবাসী, সরকারি অনুমোদনক্রমে আমি সাকিব আল হাসান দেশে বৈধভাবে সোনারবার এবং স্বর্ণালংকার আমদানি এবং বিক্রয়ের জন্য বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত ডিলার হিসেবে ‘বুরাক কমোডিটিজ এক্সচেঞ্জ কোম্পানি’ নামে একটি প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু করেছি।

সাকিব বিজ্ঞাপনে তিনি বলেন, ব্যক্তিগত কিংবা ব্যবসায়িক প্রয়োজনে আপনি আমার প্রতিষ্ঠানের মাধ্যমে আপনারা মধ্যপ্রাচ্যসহ পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে দেশে বৈধভাবে, সঠিকভাবে ওজনের খাঁটি সোনা আমদানি করতে পারেন। আবার কেউ চাইলে আমদানি করা সোনা কিনতে পারবেন।

সাকিব আল হাসান আরও বলেন, সোনা আমদানি হালাল, সোনায় বিনিয়োগও হালাল। দেশের ব্যাংকিং বিনিয়োগে সুদের হার ক্রমশ; নিম্নগামী, তাই হালাল ও নিরাপদ বিকল্প হিসেবে স্বর্ণে বিনিয়োগ করে নিশ্চিন্তে থাকুন। 

এর আগে সাকিব আল হাসান সোনা আমদানির জন্য লাইসেন্স নেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ নভেম্বর বাংলাদেশ ব্যাংকের অনুমতি পেয়েছে ‘বুরাক কমোডিটিজ এক্সচেঞ্জ কোং’। ঢাকা, রংপুর ও কুমিল্লা এই তিন জেলায় অফিস নিয়ে এরই মধ্যে ব্যবসায়িক কার্যক্রম শুরু করেছে প্রতিষ্ঠানটি। বিদেশ থেকে সোনার বার ও সোনার অলংকার আমদানিও শুরু করেছেন তারা।

চলতি বছরই সাকিব আল হাসান শেয়ার ব্যবসার জন্য ব্রোকার হাউজের লাইসেন্স পেয়েছেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button