দুর্ঘটনাসারাদেশ

দেশে দুই দিনে সড়কে ১৫ জনের প্রাণহানি

গত দুই দিনে সড়কে প্রকৌশলী, দুই শিশু, পল্লী চিকিৎসক ও চাচা-ভাতিজাসহ ১৫ জনের প্রাণহানি ঘটেছে। এদের মধ্যে বগুড়ায় দুই, গাইবান্ধার গোবিন্দগঞ্জে ৩, বরিশালের উজিরপুরে ২ জন রয়েছে। এ ছাড়া হবিগঞ্জের মাধবপুর, কুমিল্লার হোমনা, দিনাজপুরের চিরিরবন্দর, ব্রাহ্মণবাড়িয়া, রাজবাড়ী, মাগুরা, পঞ্চগড়ের তেঁতুলিয়া ও নীলফামারীর সৈয়দপুরে একজন করে নিহত হয়। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানোর খবর-

বগুড়া : শেরপুরে ট্রাকের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে তৌফিকুল্লাহ নামে পেট্রোবাংলার এক প্রকোশলী নিহত হন। এ ঘটনায় নিহতের মা নাজমা আক্তার লিলি গুরুতর আহত হন। শুক্রবার সকাল সাড়ে ৭টায় বগুড়া-ঢাকা মহাসড়কের শেরপুর উপজেলার মির্জাপুর বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তৌফিকুল্লাহ পাবনা জেলার সাঁথিয়া উপজেলার সরিষা ভিটাপাড়া গ্রামের এমএস ছানাউল্লাহর ছেলে। তিনি পেট্রোবাংলার প্রকৌশলী ছিলেন। মা ও ছেলে বগুড়া থেকে মাইক্রোবাসযোগে পাবনার সাঁথিয়া যাওয়ার পথে মির্জাপুর বাজার এলাকায় পৌঁছলে বগুড়াগামী একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই তৌফিকুল্লাহ মারা যান। একই দিন বেলা দেড়টার দিকে শেরপুর উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের পৌর এলাকার খেজুরতলা নামক স্থানে ভটভটির চাপায় ইমরান হোসেন নামে (১৩) এক শিশু নিহত হয়। ইমরান উপজেলার খামারকান্দি ইউনিয়নের শুভগাছা গ্রামের রুবেল আহম্মেদের ছেলে।

গাইবান্ধা : গোবিন্দগঞ্জ উপজেলার রংপুর-ঢাকা মহাসড়কের তালুককানুপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামের নুনদহ ব্রিজ এলাকায় গত শুক্রবার রাত ৯টায় বাসচাপায় মোটরসাইকেল আরোহীসহ তিনজন নিহত হয়। নিহতরা হলেন উপজেলার নাকাইহাট কালুগাড়ী বাসুপাড়া গ্রামের মাহাবুব মিয়া, তালুককানুপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের আবদুল করিম, একই ইউনিয়নের সুন্দইল গ্রামের ভুট্টু মিয়া।

উজিরপুর (বরিশাল) : উজিরপুরে ট্রাকের ধাক্কায় ইকবাল হোসেন ও ভাতিজা তানজিল নিহত হয়। এ ঘটনায় আরও একজন আহত হয়। গত বৃহস্পতিবার (১৯ আগস্ট) দিনগত রাত সাড়ে ১১টায় উপজেলার জয়শ্রী এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, ঠিকাদার ব্যবসায়ী ইকবাল, তার ছেলে রাহাত ও ভাতিজা তানজিল একটি মোটরসাইকেলে করে বরিশাল থেকে আগৈলঝাড়ার দিকে যাচ্ছিলেন। জয়শ্রী এলাকায় পৌঁছলে সাজু ফিলিং স্টেশনের সামনে রাস্তার দুই পাশে অবৈধভাবে ট্রাক পার্কিং করে রাখলে একটি ট্রাককে অতিক্রম করতে গেলে বিপরীতমুখী একটি ট্রাকের সঙ্গে তাদের মোটরসাইকেল ধাক্কা খায়। এতে ঠিকাদার ইকবাল ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় তার ছেলে রাহাত (১২) ও ভাতিজা তানজিলকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত শুক্রবার সকালে তানজিলকে উন্নত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তানজিলের মৃত্যু হয়।

মাধবপুর (হবিগঞ্জ) : ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের মাধবপুরে প্রাইভেটকার চাপায় শাহেদ আলী নামে এক পথচারী নিহত হয়। গতকাল দুপুরে মহাসড়কের নোয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। সে উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের বেঙ্গাডুবা এলাকার মৃত ইউনুস মিয়া ছেলে।

হোমনা (কুমিল্লা) : হোমনায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে গিয়ে এক পল্লী চিকিৎসক নিহত হন। নিহতের নাম মনির হোসেন। তিনি উপজেলার ঘারমোড়া ইউনিয়নের মনিপুর গ্রামের মৃত আনু মিয়ার ছেলে। গত শুক্রবার দুপুর ১২টার দিকে হোমনা-তিতাস রোডের পঞ্চবটি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত মনির পেশায় একজন ভেটেরিনারি পল্লী চিকিৎসক ছিলেন।

চিরিরবন্দর (দিনাজপুর) : দিনাজপুর-রংপুর মহাসড়কের রানীরবন্দরে পিকআপের ধাক্কায় মোছা. আনোয়ারা খাতুন নামে এক বৃদ্ধা নিহত হন। ২০ আগস্ট শুক্রবার সকাল ৯টার দিকে দিনাজপুর-রংপুর মহাসড়কের রানীরবন্দর তেঁতুলিয়া শাহাপাড়া নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। আনোয়ারা একই এলাকার মৃত আশরাফ মাস্টারের স্ত্রী।

ব্রাহ্মণবাড়িয়া : আশুগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কের রাস্তা পার হওয়ার সময় বেপরোয়া বাসের চাপায় হোসাইন মিয়া (৫) নামে এক শিশু নিহত হয়। গত শুক্রবার বিকালে মহাসড়কের সোনারামপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। হোসাইন উপজেলার সোনারামপুরে কলাবাগান এলাকার রিকশাচালক ইরন মিয়ার ছেলে।

রাজবাড়ী : কালুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি সড়কে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মোহাম্মদ সবুর নামে এক আরোহী নিহত হয়। এ ঘটনায় আহত হয় দুজন। গত শুক্রবার দুপুরে উপজেলার মাঝবাড়ী ইউনিয়নের শিয়ালডাঙ্গা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সবুর একই উপজেলার রায়নগর গ্রামের বাসিন্দা।

মাগুরা : সদর উপজেলায় মিনি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে চালক আমানত আলী নিহত হয়। গত শুক্রবার দুপুরে উপজেলার বাখেরা উত্তরপাড়া ইটভাটার সামনে এ দুর্ঘটনা ঘটে। আমানত একই উপজেলার আঠারোখাদা ইউনিয়ন মালন্দ আবাসন এলাকার নায়েব আলীর ছেলে।

পঞ্চগড় : তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের মাঝিপাড়া এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় রমজান আলী নামে এক বৃদ্ধ নিহত হয়। গতকাল সন্ধ্যার দিকে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। রমজান একই উপজেলার ভজনপুর ইউনিয়নের মুরখাগছ গ্রামের বাসিন্দা।

নীলফামারী : সৈয়দপুর-রংপুর মহাসড়কের কামারপুকুর বাজারে ট্রাকের ধাক্কায় দুখা মামুদ নামে এক পথচারী নিহত হয়। গতকাল সন্ধ্যা ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। মামুদের বাড়ি সৈয়দপুরের কামারপুকুর ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামে।

এ বিভাগের অন্য খবর

Back to top button