সারাদেশ

মুক্তিযুদ্ধের পরাজিত শত্রুরা এখনো ষড়যন্ত্রে লিপ্ত: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, বিগত দিনে সারাদেশে আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ও জননেত্রী শেখ হাসিনার অনুসারী হিসেবে কাজ করেছি তাদের উপর সীমাহীন নির্যাতন চালিয়েছে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা।

যখনই ঘাতকরা দেখেছিলো বঙ্গবন্ধু দেশকে উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করতে কাজ করছেন তখনই ঘাতকরা তাঁকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত হয়। বঙ্গবন্ধু হত্যাকারীদের নিরাপত্তার জন্য কালো আইন দেয়া হয়েছিল। তেমনি ভাবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কে হত্যার জন্য জঙ্গিদের সাহায্যে তারেক রহমানের নির্দেশে ২১ আগষ্ট বর্বরোচিত হামলা চালানো হয়।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য দৌহিত্র জনাব সজিব ওয়াজেদ জয়ের নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলার ডিজিটাল রুপ বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আওয়ামী লীগের ভেতরে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে হবে। কারন মুক্তিযুদ্ধের চেতনার বিরোধিতাকারীরা এখনো সক্রিয়। বঙ্গবন্ধু কন্যা এসব দোষরদের হাতে নিরাপদ না। মুক্তিযুদ্ধের পরাজিত দোসররা এখনো ষড়যন্ত্রে লিপ্ত। এজন্য আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।

তিনি আরো বলেন, ২১ আগষ্ট ২০০৪ সালের এই দিনে বিকেলে সিংড়া উপজেলায় সদ্য প্রয়াত উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম শাহজাহান আলী চাচার স্মরণসভার আয়োজন করেছিলাম। সিংড়া উপজেলা অডিটোরিয়ামে স্মরণ সভায় বক্তব্য চলছিল। আকস্মিক ঢাকা থেকে একটি দুঃসংবাদ আমাদের সকলকে স্তব্ধ করে দিয়েছিল!
আমরা জানলাম আমাদের প্রাণপ্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনার উপরে গ্রেনেড হামলা হয়েছে!
প্রানপ্রিয় নেত্রী আর নেই!

ক্ষোভে,দুঃখে, জীবনের মায়া ত্যাগ করে ,বুকে সাহস নিয়ে প্রাণপ্রিয় নেত্রীর উপর গ্রেনেড হামলার প্রতিবাদে উত্তরবঙ্গের মধ্যে সিংড়ায় আমরাই প্রথম বিক্ষোভ মিছিল নিয়ে রাজপথে নেমেছিলাম।
আমাদের বিক্ষোভ মিছিলটি যখন সিংড়ার বাসস্ট্যান্ড এর কাছে পৌঁছালো তখন আমাদের প্রতিবাদ মিছিলে বিএনপি জামায়াত সন্ত্রাসী বাহিনী অস্ত্র নিয়ে হামলা চালায়। আমি সহ আমাদের নেতা কর্মীরা মারাত্মক আহত অবস্থায় রাজশাহী মেডিকেল এ চিকিৎসাধীন ছিলাম।

প্রতিমন্ত্রী শনিবার বিকেলে সিংড়া উপজেলা পরিষদ হলরুমে সিংড়া উপজেলা ও পৌর আওয়ামী যুব লীগের আয়োজনে আওয়ামী লীগের সভানেত্রীর উপর
গ্রেনেড হামলার প্রতিবাদে ও নিহতদের স্মরনে শোক সভায় প্রধান বক্তা হিসেবে তিনি বক্তব্য রাখেন।

উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফ এর সভাপতিত্বে সভায়
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যপক আব্দুল কুদ্দুস এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লালপুর – বাগাতিপারা সংসদ সদস্য শহীদুল ইসলাম বকুল এমপি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী যুব লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহাবুব আলম বাবু, পৌর আওয়ামী যুব লীগের সভাপতি সোহেল তালুকদার প্রমুখ।

উপজেলা আওয়ামী যুব লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান এর পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, প্রবীন আওয়ামী লীগ নেতা বিশ্বনাথ দাস কাশিনাথ,
মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ ওদুদ দুদু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক প্রভাষক আনিসুর রহমান লিখন, যুবলীগ নেতা গোলাম জাকারিয়া মিঠু সহ ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ।

সভায় শেখ হাসিনাকে সুস্থ দেহে দীর্ঘায়ু দান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার এবং মহান আল্লাহ পাক ২১শে আগস্টের হামলায় নিহত সকল শহীদদের জন্য দোয়া করা হয়।

এ বিভাগের অন্য খবর

Back to top button