আইন ও অপরাধসারাদেশ

বরিশালে ইউএনওর বাসায় হামলা: স্থানীয় আ. লীগ নেতা গ্রেপ্তার

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবন ও পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলার দুই নম্বর আসামি শেখ সাইয়েদ আহমেদ মান্নাকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উয়িংয়ের সহকারী পরিচালক ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন।   

জানা গেছে, গ্রেপ্তার মান্না বরিশাল সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। সম্প্রতি বরিশাল সদর এলাকায় হামলা ও সহিংসতার ঘটনায় দায়ের হওয়া দুটি মামলার দুই নম্বর আসামি তিনি। 

এর আগে, গত বুধবার রাতে উপজেলা পরিষদ চত্বরে লাগানো ব্যানার-ফেস্টুন অপসারণকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসায় কয়েক দফা হামলা চালানো হয়। হামলাকারীদের রুখতে গিয়ে পুলিশের সঙ্গে আওয়ামী লীগ-ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনসার সদস্যদের রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়তে হয়। প্রতিবাদে সেদিন মধ্যরাত থেকে বরিশালে সড়ক ও নৌ যোগাযোগ অচল করে দেওয়া হয়।

হামলার ঘটনায় উপজেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে দুটি মামলা করা হয়। দুটিতেই বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে প্রধান আসামি করা হয়। এ ছাড়া আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতাকর্মীকেও আসামি করা হয়েছে।

এ বিভাগের অন্য খবর

Back to top button