করোনা আপডেটপ্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় করোনায় এবং উপসর্গে আরও ১১জনের মৃত্যু

বগুড়ায় করোনায় এবং উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১১জনের মৃত্যু হয়েছে। জেলার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে ৪জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য সাতজন করোনা উপসর্গ নিয়ে মারা যান। এছাড়া একই সময়ে জেলায় নতুন করে আরও ৩৯জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৪ দশমিক ৭৭শতাংশ। গতদিনের চেয়ে সংক্রমণ সামান্য কমেছে। এছাড়া নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ১০৯জন। 

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক  শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।

 ডাঃ সাজ্জাদ-উল-হক জানান, করোনায় মারা যাওয়া ৪জনের মধ্যে বগুড়ার ৩জন। তারা হলেন- শাজাহানপুরের মাজেদা বেগম(৫৫), গাবতলীর মাহবুবুর রহমান(৬২) এবং সদরের সান্ত্বনা খাতুন(৩৪)।

এছাড়া বাকি একজন গাইবান্ধা জেলার। নতুন ৩জন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৬৩৫জন দাঁড়ালো। 

ডা. সাজ্জাদ আরও জানান,  বৃহস্পতিবার মোট ২৬৪টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৫জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ২জনের এবং এন্টিজেন পরীক্ষায় ২জন করোনা পজিটিভ ছিলেন। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১০জনের পজিটিভ এসেছে। Advertisement

নতুন আক্রান্ত ৩৯জনের মধ্যে সদরের ২৮, গাবতলীর ৫, কাহালুর ৩, শেরপুর, আদমদীঘি ও শিবগঞ্জে একজন করে। 

ডা. সাজ্জাদ জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ২০ হাজার ৫৮৯জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯হাজার ৪৬৪জন  এবং ৪৯০জন চিকিৎসাধীন রয়েছেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button