টুরিজম

আজ থেকে খোলা পর্যটন ও বিনোদন কেন্দ্র

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ (১৯ আগস্ট) খুলছে বিনোদন, পর্যটন, রিসোর্ট ও কমিউনিটি সেন্টার। সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করবে সকল প্রকার গণপরিবহন।

গত বুধবার (১২ আগস্ট) এ বিষয়ে নির্দেশনা প্রদান করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

উপসচিব মোঃ রেজাউল ইসলামের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সড়ক, রেল ও নৌ পথে সকল প্রকার গণপরিবহন চলাচল করতে পারবে। পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, বিনোদনকেন্দ্র অর্ধেক দর্শনার্থী নিয়ে পরিচালনা করতে পারবে। তবে সকলকে মাস্ক পরিধানের পাশাপাশি স্বাস্থ্য অধিদপ্তর থেকে জারি করা স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। যদি কেউ এর ব্যতয় ঘটায় তবে এর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দায়ী থাকবে।

সরকারের এই সিদ্ধান্তের ফলে দীর্ঘদিন ধরে চলা বিধিনিষেধ শুধু শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া আর কোথাও থাকল না। তবে শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত সময়ের মধ্যে খুলে দিতে নির্দেশনা প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ২৩ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত টানা ১৯দিন দেশব্যাপী কঠোর বিধিনিষেধ জারি করে সরকার। তবে ১১ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে সব কিছু খুলতে প্রজ্ঞাপন জারি করে সরকার। সেই প্রজ্ঞাপনে অর্ধেক বাস চলাচলে নির্দেশনা দেওয়া হয়। সরকারের এমন নির্দেশনায় দেশব্যাপী সমালোচনা ঝড় ওঠে। পরে ১২ আগস্ট নতুন প্রজ্ঞাপনে ১৯ আগস্ট থেকে সব কিছু পুরোপুরিভাবে চলবে বলে নির্দেশনা জারি করা হয়।

এ বিভাগের অন্য খবর

Back to top button