খেলাধুলা

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা, ফিরলেন অভিজ্ঞরা

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরে যাননি অস্ট্রেলিয়ার প্রথম পছন্দের ক্রিকেটাররা। এই দুই সফরে টি-টোয়েন্টি সিরিজে বাজেভাবে হারে অজিরা।

বিগত দুই সফরে তারা যে শিক্ষাটা পেয়েছে তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আর ঝুঁকি নেওয়ার সাহস দেখায়নি অস্ট্রেলিয়া। সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া সীমিত ওভারের বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াডে ফিরেছেন অভিজ্ঞরা।

দলে ফিরেছেন ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স ও কেন রিচার্ডসন। নতুন মুখ হিসেবে রয়েছেন উইকেটরক্ষক জশ ইংলিশ।

অধিনায়ক হিসেবে আছেন অ্যারন ফিঞ্চ। চোটের কারণে কারণে বাংলাদেশ সফরে যাওয়া হয়নি তার। অজিদের নিয়মিত অধিনায়কের পরিবর্তে টাইগারদের বিপক্ষে অজিদের নেতৃত্ব দেন ম্যাথু ওয়েড। ফিঞ্চ ক্যারিবিয়ান দ্বীপ থেকে চোট নিয়ে দেশে ফেরেন। তবে হাঁটুতে অস্ত্রোপচার শেষে দ্রুত সেরে উঠেছেন তিনি।

বাংলাদেশ সফরে যাওয়া দুই স্পিনার অ্যাডাম জাম্পা ও অ্যাশটন অ্যাগারের পাশাপাশি বিশ্বকাপ স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন মিচেল সুয়েপসন। অন্যদিকে উইকেটরক্ষক হিসেবে অ্যালেক্স ক্যারির পরিবর্তে ২০২০-২১ মৌসুমে ঘরোয়া লিগে দুর্দান্ত পারফরম্যান্স করা ইংলিশের ওপরে বিশ্বাস রেখেছে অজিরা।

এ ছাড়া ১৫ সদস্যের পাশাপাশি সফর রিজার্ভ হিসেবে ফিঞ্চ-স্মিথদের সঙ্গে যাবেন ড্যান ক্রিস্টিয়ান ড্যানিয়েল সামস ও নাথান ইলিস।

তার মধ্যে ক্রিস্টিয়ান ও ইলিস বাংলাদেশ সফরে গিয়েছেন। অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করে ক্রিকেট বিশ্বের নজর কাড়েন ইলিস।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, জশ হ্যাজলউড, জশ ইংলিশ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা, মিচেল সুয়েপসন।

সফর রিজার্ভ: ড্যান ক্রিস্টিয়ান, ড্যানিয়েল সামস, নাথান ইলিস।

এ বিভাগের অন্য খবর

Back to top button