বগুড়া জেলা

সবাইকে পিছনে ফেলে ৩৬টি দেশের মধ্যে সেরা বগুড়ার দুই শিক্ষার্থী

ভার্চুয়াল ডিবেট ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয় বাংলাদেশে, এতে অংশ নেয় বাংলাদেশসহ ৩৬টি দেশের শিক্ষার্থী। ভার্চুয়াল এ ডিবেটে ওয়ার্ল্ড কুইজ প্রতিযোগিতায় সবাইকে পেছনে ফেলে ১ম ও ২য় হওয়ার গৌরব অর্জন করেছে বগুড়ার ওমান জাফর ও স্নেহা মাহাযাবীন প্রভা। 

তারা দুজনই বগুড়া ক্যান্টনমেন্ট স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী। সোমবার (১৬ আগস্ট) বিকেলে এনডিএফ কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও রাজশাহী জোনের সমন্বয়ক অরুপ রতন শীল বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল রোববার রাতে কুইজ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়।

গত শুক্রবার (১৪ আগস্ট) সকাল ১০টায় বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার দু’দিনব্যাপী আলেশা হোল্ডিংস লিমিটেড ‘১ম এনডিএফ বিডি আন্তর্জাতিক ভার্চুয়াল বিতর্ক উৎসব-২০২১’ এর উদ্বোধন করেন।

বাংলাদেশের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ আয়োজিত এ অনুষ্ঠানে বাংলাদেশসহ বিশ্বের আরও ৩৫টি দেশের প্রায় সহস্রাধিক বিতার্কিক অংশ নিচ্ছেন, যা দেশের ইতিহাসে প্রথম।

এনডিএফ বিডির রাজশাহী জোনের প্রধান সমন্বয়ক ও কেন্দ্রীয় কমিটির কো-চেয়ারম্যান আবু আওয়াল সরদার জানান, ফেস্টিভ্যালে বিশ্বের ৩৬টি দেশের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এতে ওয়ার্ল্ড কুইজ প্রতিযোগিতায় রাজশাহী জোনের বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী ওমান এবং প্রভা যথাক্রমে ১ম ও ২য় স্থান অর্জন করেছে।

এদিকে তাদের এ সাফল্যে শুভেচ্ছা জানিয়েছেন এনডিএফ বিডির চেয়ারম্যান একেএম শোয়েব, মহাসচিব তামজিদ হাসান পাপুল ও রাজশাহী জোনের সমন্বয়ক ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অরুপ রতন শীল।

অরুপ রতন শীল বলেন, দেশের ইতিহাসে এটি প্রথম। বগুড়ার দুই শিক্ষার্থীর এ অর্জন অনেক গৌরবের। যা এ জেলার শিক্ষার্থীদের ডিবেটিংয়ে আগামী দিনে ভালো ভূমিকা রাখবে। দুইদিন ব্যাপী এ প্রতিযোগিতার কুইজ প্রতিযোগিতার ফলাফল রোববার রাতে ঘোষণা করা হয়েছে বলেও জানান তিনি।

এ বিভাগের অন্য খবর

Back to top button