করোনা আপডেটজাতীয়প্রধান খবর

করোনায় আরও ১৭৪ জনের মৃত্যু

দেশে একদিনে করোনায় আরও ১৭৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৩৪৯ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৯৫৯ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৪ লাখ ২৫ হাজার ৮৬১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক শূন্য ৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ২৬৮ জন এবং এখন পর্যন্ত  ১৩ লাখ ১ হাজার ৯৬৬ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৭১৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩১ হাজার ৮০৪ টি নমুনা সংগ্রহ এবং ৩৩ হাজার ১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮৪ লাখ  ৪১ হাজার ৫৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক শূন্য ৮ শতাংশ।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭১ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭৪ জনের মধ্যে পুরুষ ৯০ জন এবং নারী ৮৪ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৩৩ জন এবং নারী মারা গেলেন ৮ হাজার ৩১৬ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, শতবর্ষের উপরে রয়েছেন ১ জন। এছাড়া ৯১ থেকে ১০০ বছরের  মধ্যে ৩ জন,  ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৭ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ জন , ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

মারা যাওয়া ১৭৪ জনের মধ্যে ঢাকা বিভাগের ৭০ জন, চট্টগ্রাম বিভাগের ৩৭ জন, রাজশাহী বিভাগের ১৭ জন, খুলনা বিভাগের ১৯ জন, বরিশাল বিভাগের ৭ জন, সিলেট বিভাগের ৬ জন, রংপুর বিভাগের ৭ জন এবং ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১১ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৩৪ জন, বেসরকারি হাসপাতালে ৩৬ জন এবং বাসায় ৪ জন মারা গেছেন ।

এ বিভাগের অন্য খবর

Back to top button