বগুড়া জেলা

জাতীয় শোক দিবসে বগুড়া জেলা প্রশাসনের বিভিন্ন মানবিক কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসন, বগুড়া’র পক্ষ থেকে দিনব্যাপি বিভিন্ন মানবিক কর্মসূচির আয়োজন করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক), বগুড়া এর সহযোগিতায় ১০ জন শিল্প উদ্যোক্তার মাঝে ১৫ লক্ষ টাকা ঋণ বিতরণ করেন বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক।

এছাড়া বগুড়া বিসিকের উদ্যোগে জেলা প্রশাসক ১০০ জন অসহায়, দু:স্থ ইয়াতিম শিশুদের মাঝে খাদ্য বিতরণ করেন।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সমাজসেবা অধিদপ্তর, বগুড়া কর্তৃক জেলার ২৬৬ জনকে জনপ্রতি ৫০,০০০/= (পঞ্চাশ হাজার টাকা) করে মোট ১ কোটি ৩৩ লক্ষ টাকা “চিকিৎসা অনুদান” প্রদান করা হয়।

এছাড়া যুব উন্নয়ন অধিদপ্তর, বগুড়া কর্তৃক ২১৪ জন যুবকের মাঝে “বঙ্গবন্ধু যুব ঋণ” এর আওতায় ৮৪ লক্ষ টাকা ঋণ বিতরণ করা হয়।
“বঙ্গবন্ধু যুব ঋণ” এর আওতায় কর্মসংস্থান ব্যাংক, বগুড়া কর্তৃক যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র হতে প্রশিক্ষণপ্রাপ্ত ৯০ জন যুবককে ১ কোটি ৫৮ লক্ষ ৮০ হাজার টাকা ঋণ প্রদান করা হয়।

স্বাস্থ্যবিধি মেনে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষ ‘করোতোয়া’তে জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক সমাজসেবা অধিদপ্তর কর্তৃক মনোনীত ছয়জন অসুস্থ ব্যাক্তিকে “চিকিৎসা অনুদান” এবং “বঙ্গবন্ধু যুব ঋণ” এর জন্য যুব উন্নয়ন অধিদপ্তর, বগুড়া কর্তৃক মনোনীত ছয়জনকে এবং কর্মসংস্থান ব্যাংকের মনোনীত ছয়জনকে ঋণ প্রদান করেন।

এছাড়া জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমি, বগুড়া এবং শিশু একাডেমি, বগুড়া কর্তৃক আয়োজিত চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন পর্যায়ের বিজয়ীদের মাঝে মান্যবর জেলা প্রশাসক পুরস্কার ও সনদ বিতরণ করেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button