বগুড়া জেলা

সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হবার আহবান জানিয়ে বগুড়া শুভসংঘের মানববন্ধন

কালের কন্ঠ শুভসংঘ বগুড়া জেলা শাখার সহ-সভাপতি ডাঃ শফিক আমিন কাজল এর উপর হামলার প্রতিবাদে শুভসংঘ বগুড়া জেলা শাখার আয়োজনে মানববন্ধন পালন করা হয়েছে। এ ঘটনায় সংহতি প্রকাশ করে একই অনুষ্টানে ব্যানার নিয়ে যোগ দেয় আমরা ৯৩” নামের আরো সংগঠন। এছাড়া শহরের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী, ছাত্র ও শ্রমিক সংগঠনসহ সাধারন মানুষ স্বতস্ফুর্ত ভাবে শুভসংঘের কর্মসূচিতে অংশ নেয়।

বগুড়া জেলা শাখার সভাপতি ডঃ সিরাজুল হক ফাইন এর সভাপতিত্বে বৃহস্পতিবার শহরের সাতমাথায় বেলা সাড়ে ১১টায় এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্টিত হয়।শুভসংঘের আয়োজনে এই মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি ডা: সিরাজুল হক ফাইন। বক্তব্য রাখেন শুভসংঘ বগুড়া জেলা শাখার প্রধান উপদেষ্টা আব্দুল মান্নান আকন্দ, উপদেষ্টা ও আমরা”৯৩ বগুড়া জেলার আহবায়ক আলহাজ্ব মোস্তফা মাহমুদ শাওন, সম্মিলিত সাংকৃতিক জোট ও গ্রাম থিয়েটারের সভাপতি তৌফিক হাসান ময়না। বগুড়া ইয়ুথ কয়্যার এর সভাপতি আতিকুর রহমান মিঠু।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপদেষ্টা ব্যবসায়ি নাহারুল ইসলাম, শুভসংঘ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি লিমন বাসার, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি আব্দুর রহমান, ঠান্ডা আজাদ, আবু তালেবুল হাসান সাবু, মশিউর রহমান জুয়েল, শুভসংঘ বগুড়া জেলা সাধারন সম্পাদক শিশির মোস্তাফিজ, আমরা” ৯৩ বগুড়া জেলার সদস্য সচিব ববি খান, ডাঃ ডুরেন, হাসানুজ্জামান পলাশ, আলী হায়দার মিঠু, শামিম, মুক্তি, তান্নি মির্জা, শেরপুর প্রতিনিধি আইয়ুব আলী, শাজাহানপুর প্রতিনিধি জিয়াউর রহমান, নন্দীগ্রাম প্রতিনিধি ফিরোজ কামাল ফারুক, আদমদীঘি প্রতিনিধি তরিকুল ইসলাম জেন্টু, রোমানা ইয়াসমিন,আমজাদ হোসেন, মিম খানসহ শুভসংঘের বিভিন্ন উপজেলার সভাপতি ও সাধারন সম্পাদকসহ বগুড়া জেলার সকল শুভার্থী।

সমাবেশে বক্তারা এই হামলার ঘটনার নিন্দা জানিয়ে বলেন, পরিকল্পিত এই ঘটনার মূল ব্যক্তিটি হলেন পুলিশের একজন কর্মকর্তা। তার ছবি, মোটর সাইকেল ও মোবাইল নাম্বার জানার পরেও বগুড়া সদর থানা পুলিশ গ্রেপ্তার করছে না। ঘটনার পর পার হয়ে গেছে প্রায় ২ দিন। এখন অবিলম্বে তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে কাসতে হবে। সেটা না করলে শুভসংঘ তাদেও শান্তিপূর্ন কর্মসূচি অব্যাহত রাখবে।

উল্লেখ্য বগুড়ার করোনা বিশেষায়িত মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ও শুভসংঘের সহ-সভাপতি ডা. শফিক আমিন কাজলের ওপর মঙ্গলবার সন্ধ্যায় উপশহরে তার বাড়িতে হামলার ঘটনা ঘটে। এসময় স্থানীয় লোকজন বিষয়টি পুলিশকে জানায় এবং ২টি মোটর সাইকেলসহ হামলাকারীদের মধ্যে ৩ জনকে আটক করে পুলিশে সোপর্দ করে। হামলার নেতৃত্বদানকারি পুলিশ পরিদর্শক পরিচয়দানকারী মনির হোসেনসহ তিনজন অপর একটি মোটর সাইকেলে পালিয়ে যান। এ ব্যাপারে পরবর্তীতে আসামীদের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়।

এ বিভাগের অন্য খবর

Back to top button