আইন ও অপরাধবগুড়া জেলা

রকি হত্যা মামলায় ৩ নং আসামীসহ ২ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১২

বগুড়ায় চাঞ্চল্যকর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রকি হত্যার ০৩ নং আসামী মোহাম্মদ আলীসহ ০২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১২।

বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব ১২ এর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন, (জি), বিএন এর নেতৃত্বে র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের একটি আভিযানিক দল ১০ আগস্ট ২০২১ ইং তারিখ রাত ১০ ঘটিকায় অভিযান পরিচালনা করে বগুড়া জেলার সদর থানাধীন তিনমাথা এলাকা হতে উক্ত আসামীদ্বয়কে আটক করতে সক্ষম হয় প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামীদ্বয় দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা, মাদক সেবন ও অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অসামাজিক কর্মকান্ডে লিপ্ত ছিল। ভিকটিম ধৃত আসামীদ্বয়কে মাদক সেবন, মাদক ব্যবসা ও অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অসামাজিক কর্মকান্ডে বাধা প্রদান করত। মাঝে মাঝে আইন শৃংখলা বাহিনীর চোঁখ ফাঁকি দিয়ে আসামী মোহাম্মদ আলী বগুড়ার বিভিন্ন এলাকায় ফেন্সিডিল, ইয়াবা ,হেরোইন, গাঁজাসহ বিভিন্ন মাদক ব্যবসা করে আসছিল। তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে মাদকের ০৫ টি মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামীদ্বয় রকি হত্যার পর থেকেই বগুড়াসহ আশেপাশের জেলার বিভিন্ন স্থানে আত্মগোপন করেছিল।

র‍্যাব ১২ এর কোম্পানি কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন এ বিষয়ে বলেন,গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া জেলার সদর থানায় সোপর্দ করা হয়েছে। র‌্যাবের এ ধরনের পলাতক আসামী গ্রেফতার অভিযান কার্যক্রম চলমান থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

এরআগে,গত ২৭ জুলাই ২০২১ তারিখ মঙ্গলবার রাত ৯ ঘটিকার সময় বগুড়া জেলার সদর উপজেলার ফাঁপোড় ইউনিয়ন হাটখোলা বাজার মসজিদের সামনে আওয়ামী লীগ নেতা মোঃ মমিুনল ইসলাম রকি (৩৫) কে একদল সন্ত্রাসী ধারালো অস্ত্র রামদা, ছোড়া ও চাপাতি দিয়ে পায়ে ও মাথায় কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে মুমূর্ষ আহত অবস্থায় উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাটি সারা বাংলাদেশে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে। এ ঘটনার পর থেকেই র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের কয়েকটি গোয়েন্দা দল ও আভিযানিক দল হত্যার রহস্য উদঘাটনের জন্য মাঠে নামে এবং হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারে অভিযান পরিচালনা করে। ইতিমধ্যে গত ৩১ জুলাই ২০২১ তারিখ এই হত্যা মামলার প্রধান আসামী গাউছুলসহ ৭ জনকে বিদেশী পিস্তলসহ আটক করেছে র‍্যাব।

এ বিভাগের অন্য খবর

Back to top button