খেলাধুলা

৩ ম্যাচে ২২ বল খেলে সৌম্যর সংগ্রহ ৪ রান

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। আগের দুই ম্যাচে জয়সহ তৃতীয় এই ম্যাচে অজিদের বিপক্ষে ২০ ওভারে ১২৭ রান সংগ্রহ করেছে টাইগাররা।তিন ম্যাচেই বাংলাদেশের ওপেনিং জুটি নিয়ে প্রশ্ন উঠেছে, বিশেষ করে সৌম্য সরকারের ব্যাটিং নিয়ে।

টানা তৃতীয় ম্যাচে ২২ বল খেলে সৌম্যর সংগ্রহ মাত্র চার রান।দলের বেশ অভিজ্ঞ এই খেলোয়াড়ের এমন পারফরম্যান্সে অনেক ক্রীড়ামোদিই তাই সন্তুষ্ট নন।

আগের দুটি ম্যচে জয় আসলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে ১ম ম্যাচে গত ৩ আগস্ট শুরু থেকেই নড়বড়ে ছিলেন সৌম্য সরকার।চতুর্থ ওভারের তৃতীয় বলে তাকে বোল্ড করে দেন জস হ্যাজেলউড। শরীর বরাবর আসা বলটি ৯ বল খেলে মাত্র ২ রান করা সৌম্যর ব্যাট ছুঁয়ে স্টাম্পে গিয়ে লাগে।

বুধবার (০৪ আগস্ট) শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুই দল মুখোমুখি হয় ২য় ম্যাচে। এদিন অজিদের বিপক্ষে জয় পেলেও ১২২ রানের লক্ষ্যের শুরুটা অবশ্য ভালো করতে পারেনি বাংলাদেশ। আগের ম্যাচের মতো এদিনও ব্যর্থ হন সৌম্য সরকার। মিচেল স্টার্কের বলে বোল্ড হয়ে শূন্য রানে সাজঘরে ফেরেন তিনি। খেলেন মাত্র ২ বল।

সর্বশেষ তৃতীয় ম্যাচে শুক্রবার (৬ আগস্ট) শুরুতে ব্যাটিংয়ে নেমে মাত্র ৩ রান তুলতেই দুই ওপেনারের উইকেট হারিয়েছে বাংলাদেশ। অজি পেসার হ্যাজেলউডের করা ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলে মাত্র ১ রান করে মাঠ ছাড়েন নাঈম। পরের ওভারে বোলিংয়ে আসেন অ্যাডাম জাম্পা। অজি লেগ স্পিনারের করা প্রথম বলেই লেগ বিফোরের ফাঁদে পড়েন সৌম্য। বাঁহাতি এই ওপেনার অবশ্য রিভিও নিয়েছিলেন। কিন্তু রিভিও কোনও কাজে লাগেনি। ফলে টানা তৃতীয় ম্যাচে ব্যর্থতার মুখ দেখলেন সৌম্য। মাত্র ২ রান করে আউট হওয়ার আগে তিনি খেলেছেন ১১ বল।

সব মিলিয়ে টানা তিন ম্যাচে ২২ বল খেলে সৌম্যর সংগ্রহ ৪ রান। দলের ওপেনারের এমন পারফরম্যন্সে খুশি নন তাই অনেক ক্রিকেটপ্রেমীরা। সামাজিক যোগাযোগের মাধ্যমে তাই চলছে সৌম্যর মুণ্ডুপাত। অনেকে তাকে দল থেকে বাদ দেওয়ার দাবি তুলছেন। কেউ কেউ আবার তার ব্যাটিং পজিশন পাল্টানোর পরামর্শ দিচ্ছেন। আবার অনেকে তাকে বারবার সুযোগ দেওয়ার তীব্র বিরোধিতাও করছেন।

এদিকে টানা দুই ম্যাচ জিতে এরইমধ্যে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ। আজকের ম্যাচটি জিতলেই তৈরি হবে নতুন ইতিহাস। যে কোনো ফরম্যাটে এই প্রথম অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতবে টাইগাররা।

এ বিভাগের অন্য খবর

Back to top button