বগুড়া জেলা

বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাকে বিদায়

বগুড়ার বিদায়ী পুলিশ সুপার (এসপি) আলী আশরাফ ভূঞাকে ফুলেল শুভেচ্ছায় ও গাড়িতে লাল দড়ি বেঁধে টেনে বাংলো থেকে বিদায় জানিয়েছেন জেলা পুলিশের সদস্যরা। ০৭ আগস্ট শনিবার সন্ধ্যায় শহরের মালতিনগরের সরকারি বাসভবন থেকে তাকে বিদায় জানানো হয়। 

এ সময় নবাগত এসপি সুদীপ কুমার চক্রবর্তীও উপস্থিত ছিলেন। এর আগে বিদায়ী এসপি আলী আশরাফ ভূঞা নবাগত পুলিশ সুপারের সঙ্গে একান্ত বৈঠক করেন। এরপর জেলায় কর্তব্যরত পুলিশ বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার ও ইন্সপেক্টরদের সঙ্গে কথা বলেন। আইন-শৃঙ্খলা বিষয়ক আলাপ-আলোচনা শেষ করেন। 

বৈঠকে জেলার অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী, আব্দুর রশিদ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদসহ বিভিন্ন সার্কেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আলোচনার পর জেলা পুলিশ বগুড়ার পক্ষ থেকে বিদায়ী পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাকে বিদায়ী সালাম জানান পুলিশ সদস্যরা।

আগেই পুলিশ সুপারের গাড়ি ফুল দিয়ে সাজানো হয়। গাড়িতে বাঁধা হয় লাল দড়ি। সন্ধ্যায় বিদায়ী পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা তার সরকারি বাসভবনের দরজা থেকে জিপে ওঠেন। এরপর তাকে লাল দড়িতে টেনে বাসভবনের প্রধান ফটকের বাহিরে নিয়ে আসেন জেলায় কর্মরত পুলিশ সদস্যরা। এ সময় জেলার বিভিন্ন থানার ওসি, ওসি (তদন্ত), ইন্সপেক্টর ও এসআইরা দড়ি ধরে টেনে নিয়ে যান।

বাসভবনের বাহিরে এসে সরকারি গাড়ি থেকে নেমে অন্য একটি গাড়িতে ওঠেন আলী আশরাফ ভূঞা। বিদায়কালে তিনি সবাইকে বাংলাদেশ পুলিশের মান সমুন্নত রাখার আহ্বান জানিয়ে বলেন, মানুষের মাঝে সেবক হয়ে থাকতে হবে। সেবক হয়ে থাকতে পারলে বাংলাদেশ পুলিশের মান আরও উজ্জ্বল হয়ে উঠবে। তাহলেই মানুষের মাঝে জনবান্ধব পুলিশিংয়ের বহিঃপ্রকাশ ঘটবে।

এরপর সবার কাছ থেকে বিদায় নিয়ে প্রাইভেট গাড়িতে করে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন পুলিশ কর্মকর্তা আলী আশরাফ ভূঞা।

এ বিভাগের অন্য খবর

Back to top button