খেলাধুলা

আবারও মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা

কোপা আমেরিকার ফাইনালের পর অলিম্পিকের আসরেও ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই নিয়ে জল্পনাকল্পনা ছিল। কিন্তু গ্রুপ পর্বে আর্জেন্টিনার বিদায়ের পর সেটা আর হয়নি। অলিম্পিকে মুখোমুখি না হলেও চলতি বছরের শেষের দিকে আবারও সুপার ক্লাসিকোতে ব্রাজিলের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মুখোমুখি হতে লাতিন আমেরিকার দুই পরাশক্তি।

অলিম্পিক ফুটবলে ছেলেদের ইভেন্টে আর্জেন্টিনার ভরাডুবি আর ব্রাজিলের দুর্দান্ত জয় নিয়ে কম কাদা ছোড়াছুড়ি হয়নি। বিশেষ করে রিচার্লিসন, লুইসের মতো ব্রাজিলিয়ান তারকারা এ ইস্যুতে শামিল হয়ে আরও মাত্রা বাড়ান। মাঠের লড়াইয়ের মতো সামাজিক যোগাযোগমাধ্যমে চলে তর্কের লড়াইও।

চলমান করোনার কারণে স্থগিত হয়ে থাকা কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব ফের শুরু হতে যাচ্ছে। বিশ্বকাপ বাছাইয়ে প্রতিটি দলের এখনও বাকি আরও ১২টি করে ম্যাচ। এমন পরিস্থিতিতে কনমেবলকে কঠোর পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হচ্ছে। আর্জেন্টিনা ও ব্রাজিলকে চলতি বছর খেলতে হবে আরও ছয়টি ম্যাচ। তারই একটাতে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। ম্যাচটি আগামী ১৬ নভেম্বর আর্জেন্টিনার মাটিতে অনুষ্ঠিত হবে।

বিশ্বকাপ বাছাইয়ে ৬ ম্যাচের সব কয়টিতে জিতেছে ব্রাজিল। ১৮ পয়েন্ট নিয়ে তালিকার প্রথমস্থানে সেলেসাওরা। সমান সংখ্যক ম্যাচ খেলতেও তিন জয় ও তিন ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে লিওনেল মেসিরা। তাদের চেয়ে তিন পয়েন্ট কম নিয়ে তিনে ইকুয়েডর এবং চার পয়েন্ট কম নিয়ে চারে উরুগুয়ে।

এ বিভাগের অন্য খবর

Back to top button