করোনা আপডেটপ্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় করোনায় ৭ ও উপসর্গে ৬ জনের মৃত্যু, আক্রান্ত ৮৭

বগুড়ার দুই হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় জেলার সরকারি দুই হাসপাতালে মারা যাওয়া ওই ১৩ জনের মধ্যে ৭ জনের করোনা পজিটিভ ছিল। অন্যরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। করোনায় মারা যাওয়া ৭জনের মধ্যে ২ জন বগুড়ার এবং বাকিরা অন্য জেলার। বগুড়ার ২জন হলেন- সদরের পারুল(৮৫) ও মোতাহার(৪৫)। এই নিয়ে জেলায় মোট মৃত্যু ৫৮৭জনে দাঁড়িয়েছে।

এছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ৮৭জন করোনা আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ১৮ দশমিক ৩৫ শতাংশ। এছাড়া একই সময়ে ১২২জন করোনা থেকে সুস্থতা লাভ করেছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বুধবার সকালে অনলাইনে ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৪৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২৮২ নমুনায় ৪৮জন পজিটিভ হয়েছেন। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ৪নমুনায় সবার নেগেটিভ এবং অ্যান্টিজেন পরীক্ষায় ১৬৬ নমুনায় ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২২ নমুনায় ১১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

নতুন ৮৭জনের মধ্যে সদরের ৫৯, শেরপুরের ১১, শাজাহানপুরে ৬, দুপচাঁচিয়ায় ৩, কাহালুতে ৩, গাবতলীতে ২, শিবগঞ্জে ২ এবং নন্দীগ্রামে একজন।

ডা. তুহিন আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৯ হাজার ২৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৩৪১জন এবং ১ হাজার ৩৬০ জন চিকিৎসাধীন।

এ বিভাগের অন্য খবর

Back to top button