পরিবহন

সারাদেশে গণপরিবহন চলবে, তবে বন্ধ থাকবে ট্রেন চলাচল

রপ্তানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে রোববার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত সারাদেশে গণপরিবহন চলবে। পাশাপাশি চলবে নৌযানও।

তবে বন্ধ থাকবে যাত্রীবাহী ট্রেন চলাচল৷

শনিবার (৩১ জুলাই) রাতে সরকারি এক তথ্য বিবরণীতে জানানো হয়, রপ্তানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে ১ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলানিউজকে জানিয়েছেন, ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, সাভারে শ্রমিক ও সংশ্লিষ্টদের ফিরতে ৩১ জুলাই রাত ৮টা থেকে ১ আগস্ট (রোববার) দুপুর ১২টা পর্যন্ত সব ধরনের গণপরিবহন চালু থাকার কথা সরকারের পক্ষ থেকে বিজিএমইএ’কে জানানো হয়।

সব ধরনের গণপরিবহন চালুর সিদ্ধান্ত ঘোষণার আগে শনিবার সন্ধ্যায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলা ও শিমুলিয়া-বাংলাবাজার এবং দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে রোববার দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চালু করার সিদ্ধান্তের কথা জানায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়৷

শুক্রবার সরকার ১ আগস্ট থেকে রপ্তানিমুখী সব শিল্প কলকারখানা খুলে দেওয়র ঘোষণা দেয়।এরপর দেশের বিভিন্ন এলাকা থেকে বিধিনিষেধ উপেক্ষা করে রাস্তায় কর্মজীবী শ্রমিকদের ঢল নামে।

এই বিভাগের অন্য খবর

এছাড়াও দেখুন
Close
Back to top button