পরিবহন

সারাদেশে গণপরিবহন চলবে, তবে বন্ধ থাকবে ট্রেন চলাচল

রপ্তানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে রোববার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত সারাদেশে গণপরিবহন চলবে। পাশাপাশি চলবে নৌযানও।

তবে বন্ধ থাকবে যাত্রীবাহী ট্রেন চলাচল৷

শনিবার (৩১ জুলাই) রাতে সরকারি এক তথ্য বিবরণীতে জানানো হয়, রপ্তানিমুখী শিল্পের শ্রমিক ও সংশ্লিষ্টদের কাজে যোগদানের সুবিধার্থে ১ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলানিউজকে জানিয়েছেন, ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, সাভারে শ্রমিক ও সংশ্লিষ্টদের ফিরতে ৩১ জুলাই রাত ৮টা থেকে ১ আগস্ট (রোববার) দুপুর ১২টা পর্যন্ত সব ধরনের গণপরিবহন চালু থাকার কথা সরকারের পক্ষ থেকে বিজিএমইএ’কে জানানো হয়।

সব ধরনের গণপরিবহন চালুর সিদ্ধান্ত ঘোষণার আগে শনিবার সন্ধ্যায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলা ও শিমুলিয়া-বাংলাবাজার এবং দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে রোববার দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চালু করার সিদ্ধান্তের কথা জানায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়৷

শুক্রবার সরকার ১ আগস্ট থেকে রপ্তানিমুখী সব শিল্প কলকারখানা খুলে দেওয়র ঘোষণা দেয়।এরপর দেশের বিভিন্ন এলাকা থেকে বিধিনিষেধ উপেক্ষা করে রাস্তায় কর্মজীবী শ্রমিকদের ঢল নামে।

এ বিভাগের অন্য খবর

Back to top button