খেলাধুলা

ওপেনিংয়ে সাকিব-মিঠুন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে তামিম ইকবাল ও লিটন দাস নেই। ইনিংস উদ্বোধনের দায়িত্ব সামলাবেন নাঈম শেখ ও সৌম্য সরকার। কিন্তু তাদের ইনজুরি বা রান খরায় বিকল্প কে আছেন? এমনটাই জানতে চাওয়া হয়েছিল টাইগারদের কোচ রাসেল ডমিঙ্গোর কাছে। 

বাংলাদেশের কোচ জানালেন, প্রয়োজনে সাকিব আল হাসানকে দিয়ে ইনিংস উদ্বোধন করাবে দল। ভাবনায় আছেন মোহাম্মদ মিঠুনও।

করোনা প্রটোকলের কারণে বাইরে থেকে নতুন করে কোনো খেলোয়াড় আনার কোন সুযোগ নেই। তাই সমাধান খুঁজতে হবে স্কোয়াডের ১৭ জনের মধ্যেই। আর তা খুঁজতে গিয়েই কোচের মাথায় এমন অভিনব চিন্তা।

রোববার দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ওপেনিংয়ে স্কোয়াডে থাকা খেলোয়াড় সংকটের বিষয়ে টাইগারদের হেড কোচ বলেছেন, ‘আমরা এ বিষয়টা নিয়ে অনেক ভেবেছি। এখন স্কোয়াডে সাকিব আছে, সে ওপেনিংয়ে উঠে আসতে পারে।’

তিনি আরও যোগ করেন, ‘মোহাম্মদ মিঠুন দলে ফিরে এসেছে। যদিও সে মিডল অর্ডার ব্যাটসম্যান, তবে এই সংস্করণে প্রয়োজনে সে ওপেন করতে পারে, যদি কোনো ওপেনার চোট পায়। আশা করি, ওপেনারদের কিছু হবে না। তবে কিছু হয়ে গেলে, বিকল্প আছে আমাদের।’

সীমিত ওভারের ক্রিকেটে সাধারণত তিন নম্বরে ব্যাট করেন সাকিব। দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে কখনোই কোনো পরিস্থিতিতে ওপেন করেননি তিনি। মিঠুন অবশ্য ঘরোয়া ক্রিকেটে একসময় ওপেন করতেন। আন্তর্জাতিক ক্রিকেটেও বাংলাদেশের হয়ে একটি ওয়ানডে ও ছয়টি টি-টোয়েন্টিতে ইনিংস শুরু করেছেন তিনি। এসবের মধ্যে আছে ২০১৬ এশিয়া কাপ ও বিশ্বকাপের ম্যাচও। ২০১৬ এশিয়া কাপে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৪১ বলে ৪৭ রান করলেও ওপেনিংয়ের বাকি ৫ ইনিংসে ভালো করতে পারেননি।

এ বিভাগের অন্য খবর

Back to top button