আইন ও অপরাধ

৩ দিনের রিমান্ডে হেলেনা জাহাঙ্গীর

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া হেলেনা জাহাঙ্গীরের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (৩০ জুলাই) ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরীর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

রাত ৮টায় তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের  পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে বিকেলে গুলশান থানায় হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। এছাড়া তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে আরও একটি মামলা করা হয়েছে। শুক্রবার বিকাল ৫টায় হেলেনাকে গুলশান থানায় হস্তান্তর করে র‌্যাব।

এর আগে গতকাল (বৃহস্পতিবার) হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালিয়ে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ক্যাসিনোর সরঞ্জাম, বৈদেশিক মুদ্রা, হরিণের চামড়া ও চাকু জব্দ করে র‍্যাব। এরপর জিজ্ঞাসাবাদের জন্য হেলেনা জাহাঙ্গীরকে আটক করা হয়।

পরে রাত ২টা থেকে রাত ৪টা পর্যন্ত মিরপুর-১১ নম্বরের এ ব্লকের তিন নম্বর রোডে জয়যাত্রা টেলিভিশনের কার্যালয়ে অভিযান পরিচালনা করে র‌্যাব।

উল্লেখ্য, হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত তার সাম্প্রতিক কর্মকাণ্ড ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি দেয়া হয়।

এ বিভাগের অন্য খবর

Back to top button