করোনা আপডেটজাতীয়প্রধান খবর

বগুড়ায় করোনায় ৫ জন ও উপসর্গে ৪ জনের মৃত্যু, শনাক্ত বেড়েছে

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৫ জন এবং উপসর্গে ৪ জন মারা গেছেন। জেলার তিন হাসপাতালে শুক্রবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। করোনায় মারা যাওয়া ব্যক্তিরা হলেন- শাজাহানপুরের আসাদ আলী মন্ডল(৭৩), শিবগঞ্জের পরিমল কুমার সরকার(৬০) এবং সদরের যথাক্রমে- শহিদুল আলম(৫২), আয়েশা বেগম(৭০) ও সাখাওয়াত হোসেন(৪৮)।

এছাড়া বগুড়ার বাইরের জেলার দুইজন বাসিন্দা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তবে বাইরের জেলার মৃত্যুর সংখ্যা যোগ না হওয়ায় মোট মৃত্যুর সংখ্যা বগুড়ার নতুন ৫জনসহ ৫৬৮জনে দাঁড়িয়েছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন শনিবার বেলা সোয়া ১১টার দিকে অনলাইন ব্রিফিংয়ে জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে ব্রিফিংয়ে এ সব তথ্য জানান।

তিনি জানান, এ ছাড়া বগুড়ায় কয়েকদিন সংক্রমণ কমলেও আবারও বেড়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৩৩১ নমুনায় নতুন করে আরও ১০১জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) এর পিসিআর ল্যাবে ২৮২নমুনায় ৭৪জন, এন্টিজেন পরীক্ষায় ২০ নমুনায় ১০জন এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৯ নমুনায় ১৭জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩০দশমিক ৫১ শতাংশ। এদের মধ্যে সদরের ৮৪, সারিয়াকান্দির ৫, সোনাতলার ৩, শিবগঞ্জের ৩, শাজাহানপুরের ৩ এবং আদমদীঘি, দুপচাঁচিয়া ও ধুনটে একজন করে। এছাড়া একই সময়ে করোনা থেকে ১৬০জন সুস্থতা লাভ করেছেন।

ডা. তুহিন আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৮ হাজার ৮৫৭জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬৩৮জন। এছাড়া জেলায় ১ হাজার ৬৫১জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন

এ বিভাগের অন্য খবর

Back to top button