খেলাধুলা

ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তবে তাদের সাথে নেই শীর্ষ ৭ তারকা খেলোয়াড়।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকালে উইন্ডিজের বারবাডোজ থেকে কোয়ান্টাসের একটি চার্টার্ড বিমানে ঢাকায় পৌঁছায় অজিরা। শক্ত বায়োবাবলের মাঝে বিমানবন্দরে নেমেই তাদের নিয়ে যাওয়া হয় হোটেল ইন্টারকন্টিনেন্টালে।

টিম হোটেলে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে নিজেদের ফিটনেস ধরে রাখতে কাজ করবেন দুই দলের ক্রিকেটাররা। ইতোমধ্যে মিরপুর জিমনেশিয়াম থেকে প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে যাওয়া হয়েছে হোটেলে। প্রটোকল মতে ৩ দিনের কোয়ারেন্টাইন শেষে ২ বার কোভিড টেস্ট করা হবে সিরিজ সংশ্লিষ্ট সবার। সেই পরীক্ষায় উতরে গেলেই ১ আগস্ট থেকে অনুশীলনের অনুমতি মিলবে অজি এবং স্বাগতিক দলের ক্রিকেটারদের।

এবারের সফরে অজি দল থেকে শেষ মুহূর্তের ইনজুরিতে ছিটকে গেছেন অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। তিনি ছাড়াও এই সিরিজে নেই শীর্ষ ৭ তারকা ক্রিকেটার স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিনস, মার্কাস স্টয়নিস, ঝিয়ে রিচার্ডসন এবং কেইন রিচার্ডসন।

এর আগে ২ টেস্টের সিরিজ খেলতে ২০১৭ সালে বাংলাদেশ সফরের এসেছিল অস্ট্রেলিয়া। ১-১ সমতায় শেষ হয়েছিল সেই সিরিজ। এবার ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় রিকি পন্টিংয়ের উত্তরসূরিরা। আগামি ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর অনুষ্ঠিত হবে ম্যাচ গুলো। প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।

এ বিভাগের অন্য খবর

Back to top button