Uncategorized

বগুড়ায় ছাত্রনেতা সজীবের আয়োজনে সজীব ওয়াজেদ জয়ের ৫১ তম জন্মদিন পালন


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র, মাননীয় প্রধানমন্ত্রী ও সফল রাষ্ট্রনায়ক জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা তারুণ্যের অহংকার জনাব সজীব ওয়াজেদ জয় ভাইয়ের ৫০ তম জন্মবার্ষিকী উপলক্ষে অসচ্ছল, সুবিধাবঞ্চিত মানুষের মাঝে উন্নত খাবার ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। বগুড়া জেলা ছাত্রলীগের গণশিক্ষা বিষয়ক সম্পাদক সজীব সাহার আয়োজনে এসব কর্মসূচি পালন করা হয়।

মঙ্গলবার বিকেলে বগুড়া জেলা সদরে অবস্থিত “ভান্ডার পাইকা শেখ মুজিব উচ্চ বিদ্যালয়ে” ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা রোপনও রাত্রি ৯ টায় বগুড়া শহরের রেল স্টেশনে শতাধিক ছিন্নমূল অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

দিনব্যাপী এসব কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা ছাত্রলীগের সহ -সভাপতি আব্দুর রউফ সুইট, জেলা ছাত্রলীগের নেতা তৌফিক সাজন,রাসেল আহম্মেদ,লিখন সাহা,সামিউল হক সনি, আবু তাহের, ফজলে রাব্বি, রকি চৌধুরী প্রমুখ।


বগুড়া জেলা ছাত্রলীগ নেতা সজীব সাহা খাদ্য বিতরণকালে বলেন, আজকের ডিজিটাল বাংলাদেশের পথে এগিয়ে যাওয়ার ধারণা তৈরি করেছিলেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র তথ্য প্রযুক্তিবিদ সজীব ওয়াজেদ জয়। তার কারণে ২০০৮ সালে নির্বাচনী ইশতেহারে যোগ হয়েছিল ডিজিটাল বাংলাদেশ ধারণাটি। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে ৩ মেয়াদে দেশের প্রতিটি ক্ষেত্রে ডিজিটাল উন্নয়নের দিকে ধাবিত হয়েছে। সোনার বাংলা গড়ে উঠছে, সেই সাথে বাংলাদেশ ডিজিটালও হয়ে উঠছে।
সজীব সাহা আরও বলেন, তথ্যপ্রযুক্তিবিদ সজীব ওয়াজেদ জয় ৫১তম জন্মদিনে বগুড়া শতাধিক ছিন্নমূল মানুষের মাঝে উন্নত খাবার বিতরণ করা হয়েছে।

বিকেলে বগুড়া সদরের শেখেরকোলা শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত স্কুলে “ভান্ডার পাইকর শেখ মুজিব উচ্চ বিদ্যালয়ে” বৃক্ষরোপন করা হয়েছে।

এ বিভাগের অন্য খবর

Back to top button