বগুড়া জেলা

বগুড়ায় বিষাক্ত মদসহ ২ জনকে আটক করছে র‌্যাব

বগুড়ায় র‌্যাবের বিশেষ অভিযানে ২৬৮ বোতল বিষাক্ত মদ রেক্টিফাইড স্পিরিটসহ দুই মাদক কারবারিকে আটক করা হয়েছে।

সোমবার (২৬ জুলাই) দুপুরে বগুড়া র‌্যাব-১২ ক্যাম্প থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটকরা হলেন- বগুড়ার আদমদিঘী উপজেলার কুন্দুকগ্রাম ইউনিয়নের চেচুয়া গ্রামের নাসির উদ্দিনের ছেলে ওয়াহেদ আলী (৪০) ও চাঁপাপুর ইউনিয়নের মৃত হোসেন আলী আকন্দের ছেলে আলম আলী আকন্দ (৩০)।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার (২৫ জুলাই) রাতে জানা যায়, আদমদীঘি উপজেলার কুন্দুকগ্রাম হাটখোলা বাজার এলাকায় অবৈধভাবে বিষাক্ত মদ রেক্টিফাইড স্পিরিট (যাতে ৯০% অ্যালকোহল রয়েছে) মাদকদ্রব্য হিসেবে এলাকার নেশাগ্রস্ত মানুষের কাছে বিক্রি হচ্ছে।পরে সেখানে অভিযান চালিয়ে ২৬৮ বোতল বিষাক্ত মদ, রেক্টিফাইড স্পিরিট ৮.৪ লিটারসহ দু’জনকে আটক করা হয়।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক মাদক কারবারিরা দীর্ঘদিন ধরে মাদকসেবীদের কাছে মাদকদ্রব্য হিসেবে রেক্টিফাইড স্পিরিট বিক্রি করে আসার কথা স্বীকার করেছেন।এ মাদকদ্রব্য প্রচন্ড নেশার সৃষ্টি করে। এর প্রতি বোতল ৩০০ টাকা দামে মাদকসেবীদের কাছে বিক্রি করতেন মাদক কারবারিরা।

র‍্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, কয়েক মাস আগে বগুড়ায় ও গত কয়েকদিন আগে গোবিন্দগঞ্জে বিষাক্ত মদ পান করে মানুষ মারা গেছে। এরপর থেকে আমরা জেলার বিভিন্ন স্থানে গোয়েন্দা নজরদারি শুরু করি এবং আমাদের নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালিত হয়।  

তিনি আরও জানান, আটক মাদক কারবারিদের বিরুদ্ধে প্রচলিত মাদকদ্রব্য আইনে মামলা করে বগুড়ার আদমদিঘী থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিভাগের অন্য খবর

Back to top button