জাতীয়

প্রবাসী চিকিৎসকদের উপহার হিসেবে এল ২৫০ ভেন্টিলেটর

করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় যুক্তরাষ্ট্র প্রবাসী চিকিৎসকদের উপহার হিসেবে পাঠানো ২৫০টি মোবাইল ভেন্টিলেটর ঢাকায় এসে পৌঁছেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে তারা এই উপহার পাঠিয়েছেন।

শনিবার (২৪ জুলাই) রাতে ভেন্টিলেটরগুলো হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। বিমানবন্দরে এসব ভ্যান্টিলেটর গ্রহণ করেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, স্বাস্থ্য সচিব লোকমান হোসেন মিয়া ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ বি এম আব্দুল্লাহ।

বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বলেন, যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে এসব ভেন্টিলেটর বাংলাদেশে এসেছে। যুক্তরাষ্ট্রের প্রবাসী চিকিৎসক ও বিভিন্ন অ্যাসোসিয়েশনের উদ্যোগে ভেন্টিলেটরগুলো ভারতে আসে। সেখান থেকে ২৫০টি ভেন্টিলেটর বাংলাদেশের জন্য রেখে দেওয়া হয়।

পররাষ্ট্রসচিব বলেন, এসব ভেন্টিলেটর ভারত থেকে ঢাকায় পৌঁছাতে দিল্লির বাংলাদেশ মিশন কাজ করেছে। এ জন্য আমি তাদের ধন্যবাদ জানাই।

জানা গেছে, যুক্তরাষ্ট্র প্রবাসী ডা. জিয়া আহমেদ সাজেদ, ডা. মাসুদুল হাসান, ডা. চৌধুরী হাসান, ডা. হাফিজ হাসান, ডা. মাহমুদুজ্জামান বাপ্পি ও কানাডা প্রবাসী ডা. আরিফুর রহমান মোবাইল ভেন্টিলেটরগুলো উপহার হিসেবে পাঠিয়েছেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button