বগুড়া জেলা

বগুড়ায় লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের যৌথ মহড়া

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে শুক্রবার সকাল ৬টা থেকে ১৪ দিনের জন্য শুরু হয়েছে কঠোর বিধিনিষেধ। যা চলবে আগামী ৫ আগস্ট (বৃহস্পতিবার) দিবাগত রাত ১২টা পর্যন্ত। এবারের বিধিনিষেধ গতবারের চেয়ে কঠোর হবে বলে আগেই জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বগুড়ায় কঠোর লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি মহড়া দিয়েছে। শুক্রবার সকালে শহরের সাতমাথা থেকে এই অভিযান শুরু হয়।

ওই সময় শহরে রিক্সা,মোটর সাইকেল ও গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হওয়ার কারণ জিজ্ঞাসা করা হয়েছে। যেসব মানুষ জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত বা চিকিৎসা সেবা নিতে বের হয়েছে শুধুমাত্র তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেওয়া হয়েছে।

অভিযান চলার সময় পুলিশ সুপার বলেন, লকডাউন আগের এবং এখনকার মধ্যে পার্থক্য হচ্ছে অনেক কল কারখানা, শিল্প কারখানা বন্ধ আছে অফিস আদালত বন্ধ থাকবে। সুতরাং সাবইকে শতভাগ লকডাউন মেনে চলার অনুরোধ রইল। লকডাউন বাস্তবায়নে আমরা কাজ করবো।

বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক বলেন, লকডাউন বাস্তবায়নে আইন শৃঙ্খলা বাহিনী কাজ করছে। জেলা মাজিস্ট্রেটগণ মুভমেন্টে থাকবে।

অভিযানে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশীদ, (ডিএসবি) মোতাহার হোসেন, (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ, সদর থানার ওসি সেলিম রেজা ও গোয়েন্দা শাখার ইনচার্জ আব্দুর রাজ্জাক সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন৷

এ বিভাগের অন্য খবর

Back to top button