করোনা আপডেটপ্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় করোনায় ৭জন এবং উপসর্গে ৮জনের মৃত্যু, আক্রান্ত ৯৫

আক্রান্তের হার ২৫ দশমিক ৩৩ শতাংশ

বগুড়ায় করোনায় মৃত্যু ও আক্রান্ত থামছেই না। গেলো ২৪ ঘন্টায় বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ১৫জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৭জন এবং উপসর্গে  ৮জন মারা গেছেন।  মঙ্গলবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় জেলার করোনা বিশেষায়িত সরকারি-বেসরকারি তিনটি হাসপাতালে তারা চিকিৎসাধীন ছিলেন। মারা ৭জন হলেন- গাবতলীর আব্দুস সালাম(৪৩), শেরপুরের ফারহানা(৩৬), সদরের মতিয়ার(৬৫), কাহালুর খলিলুর রহমান(৭৩) ও মর্জিনা(৭৩), সদরের হেলাল(৪৮) এবং শাজাহানপুরের মমিন(৪০)।

বিজ্ঞাপন

এদের মধ্যে সালাম, ফারহানা ও মতিয়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে,  খলিলুর মোহাম্মদ আলী হাসপাতালে এবং বাকি তিনজন টিএমএসএস হাসপাতালে মারা যান। 

এ ছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৩৭৫ নমুনায় নতুন করে আরও ৯৫ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৫ দশমিক ৩৩ শতাংশ। এদের মধ্যে সদরের ৭২, শেরপুরে ১১, শিবগঞ্জে ৪, দুপচাঁচিয়ায় ৩, আদমদীঘি ২, সারিয়াকান্দি ২ এবং কাহালুতে একজন।   এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন ১২৮জন। 

বগুড়া  সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা.সাজ্জাদ-উল-হক বুধবার  বেলা ১১টার দিকে অনলাইন ব্রিফিংয়ে জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে ব্রিফিংয়ে এ সব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় মোট ৩৭৫টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে ঢাকায় পাঠানো ৫২ নমুনায় ৪জনের, বগুড়া শজিমেকের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৭৭ জন করোনা পজিটিভ হয়েছেন।  এ ছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪১নমুনায় ১৪জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

ডা. সাজ্জাদ আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৭ হাজার ৫৮৭ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৯৬০জন এবং ৫২৩জন মারা গেছে। এছাড়া জেলায় ২ হাজার ১১৪জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন