করোনা আপডেটজাতীয়প্রধান খবর

ঈদের দিনে মৃত্যু ১৭৩, শনাক্ত ৭ হাজার ৬১৪

দেশে করোনায় গেল ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা কমলেও বেড়েছে শনাক্তের হার।

বিজ্ঞাপন

একদিনে ১৭৩ জনের মৃত্যু হয়েছে, এনিয়ে মোট প্রাণহানি ১৮ হাজার ৪৯৮ জন। শনাক্ত হয়েছে ৭ হাজার ৬২৫ জন। আর একদিনে শনাক্তের হার বেড়ে হয়েছে ৩০ দশমিক চার আট।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৯শ ৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৮ দিন পর একদিনে সর্বনিম্ন ৭ হাজার ৬১৪ জন শনাক্ত হয়েছে। তবে এ পর্যন্ত জুলাই মাসের প্রায় প্রতিদিনই শনাক্তের সংখ্যা ছিল ১১ ও ১২ হাজারের ঘরে। একদিনে সুস্থ হয়েছেন ৯ হাজার ৭শ’ ৪ জন। এ নিয়ে মোট সুস্থ ৯ লাখ ৬১ হাজার ৪৪ জন। সুস্থতার হার ৮৪ দশমিক পাঁচ ছয়।  

এদিকে, ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে টানা কয়েকদিনের মতো সর্বোচ্চ মৃত্যু হয়েছে।  গেল ২৪ ঘণ্টায় মারা গেছে ৫১ জন।  এছাড়া, খুলনা বিভাগে ৫০, চট্টগ্রামে ৪৯, রাজশাহীতে ১২, রংপুরে ১২, ময়মনসিংহে ৮, সিলেটে ১১ ও বরিশালে ৭ জন মারা গেছেন। মৃত্যুর হার ১ দশমিক ছয় তিন। 

২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এসেছিলো সে হার। তবে, দেশে করোনায় ২য় ঢেউয়ে আবারো বাড়তে শুরু করেছে সংক্রমণ হার ও মৃতের সংখ্যা। সংক্রমণ ঠেকাতে আবারো দেশে কঠোর বিধিনিষেধ জারি করে সরকার। ঈদুল আজহা উপলক্ষ্যে বর্তমানে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। তবে আগামী ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার।

এ বিভাগের অন্য খবর

Back to top button