করোনা আপডেটপ্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় করোনায় ২ এবং উপসর্গে ১৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৪৬

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ১৬জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ২জন এবং উপসর্গে ১৪জন মারা গেছেন। মঙ্গলবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় জেলার করোনা বিশেষায়িত সরকারি-বেসরকারি তিনটি হাসপাতালে তারা চিকিৎসাধীন ছিলেন। মারা দুজন হলেন- শিবগঞ্জের রুপালী(৪০) এবং সদরের নাজিমুদ্দিন(৬৫)। এদের মধ্যে রুপালী শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে এবং নাজিমুদ্দিন মোহাম্মদ আলী হাসপাতালে মারা যান।

বিজ্ঞাপন

এ ছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৯৩৩ নমুনায় নতুন করে আরও ২৪৬ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৬ দশমিক ৩৬ শতাংশ। এদের মধ্যে সদরের ১৫০, শাজাহানপুরে ৩৩, শেরপুরে ১৬, কাহালুতে ১৪, শিবগঞ্জে ৮, গাবতলীতে ৮, ধুনটের ৫, আদমদীঘির ৫, সোনাতলার ৩, সারিয়াকান্দি ও দুপচাঁচিয়ায় ২জন করে নতুন আক্রান্ত হয়েছেন। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন ২২৩জন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান মঙ্গলবার বেলা ১১টার দিকে অনলাইন ব্রিফিংয়ে জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে ব্রিফিংয়ে এ সব তথ্য জানান।

জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. তুহিন জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় মোট ৯৩৩টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে ঢাকায় পাঠানো ৪১৫ নমুনায় ৮২জনের, বগুড়া শজিমেকের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৯৮ জন করোনা পজিটিভ হয়েছেন। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ২২টি নমুনায় ১০ জন এবং ১৫৯টি অ্যান্টিজেন পরীক্ষায় আরও ৩৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণের প্রমাণ মিলেছে। এ ছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৫৫নমুনায় ১৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

ডা. তুহিন আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৭ হাজার ৪৯২ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৮৩২জন এবং ৫১৬জন মারা গেছে। এছাড়া জেলায় ২ হাজার ১৪৪জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন।

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন