জাতীয়প্রধান খবর

“শিল্প-কারখানাসহ সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে’

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের অর্থনীতির কথা চিন্তা করে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে লকডাউন শিথিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ঈদের পর ২৩ জুলাই থেকে কঠোর লকডাউনের আওতায় আসবে গোটা দেশ। সেসময় বন্ধ থাকবে গামের্ন্টস শিল্প-কলকারখানাসহ সরকারি বেসরকারি সব প্রতিষ্ঠান।

শনিবার (১৭ জুলাই) দুপুরে চুয়াডাঙ্গা-৬ বিজিবির সদর দপ্তরে অনুষ্ঠিত ৯৬ তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন প্রতিমন্ত্রী।

লকডাউন শিথিলের কারণে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে জাতীয় পরামর্শ কমিটির এমন আশঙ্কার বিষয়টি নিয়ে প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, দেশের অর্থনীতি ও মুসলমানদের দ্বিতীয় ধর্মীয় অনুষ্ঠান ঈদুল আজহার কথা চিন্তা করে সরকার লকডাউন শিথিলের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবির সক্ষমতার প্রশংসা করে বলেন, অতীতের যেকোন সময়ের চেয়ে বিজিবি এখন অনেক শক্তিশালী একটি বাহিনী। এ বাহিনীকে আরও আধুনিকভাবে গড়ে তুলেতেও সরকার কাজ করে যাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, বিজিবির যশোর রিজিওনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মশিউর রহমান, চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে: কর্নেল মো. খালেকুজ্জামান পিএসসি, জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, মেহেরপুরের জেলা প্রশাসক মুনছুর আলম খান, মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলমসহ বিজিবির ঊর্দ্ধতন কর্মকর্তারা।

এর আগে বিজিবিতে নতুন যুক্ত জওয়ানরা প্রধান অতিথি জনপ্রশাসনপ্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে কুচাকাওয়াজের মাধ্যমে সালাম প্রদর্শন করেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button