করোনা আপডেটপ্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় করোনা ও উপসর্গে ১৮ জনের মৃত্যু, আক্রান্ত ১৫৬

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১৩জন। শুক্রবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। করোনায় মারা যাওয়া ৫জন  হলেন গাবতলী উপজেলার নুরুল ইসলাম(৭৫) ও আসমা শিরীন(৬৪), আদমদিঘীর রাবেয়া(৬০) ও জহুরুল ইসলাম(৬৫) এবং শিবগঞ্জের মিঠুন(১৬)। এছাড়া বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে করোনা উপসর্গে আরও ১৩জন মারা গেছেন। 

 শনিবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। 

এদিকে ডা: তুহিন জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় আরও ৩২৮টি নমুনা পরীক্ষায় ১৫৬জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৪৭ দশমিক ৫৬ শতাংশ। এদের মধ্যে সদরের ১৪৮জন, ধুনটের ২জন, সারিয়াকান্দি, শিবগঞ্জ, নন্দীগ্রাম,  শেরপুর, গাবতলী ও শাজাহানপুরে একজন করে। 

এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন আরও ১৪৭জন।

তিনি জানান, শুক্রবার বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ১৩৬জনকরোনায় শনাক্ত হয়েছেন।  এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৬নমুনায় ২০জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। 

ডা. তুহিন জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৬ হাজার ৮৮২জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৩১৫জন এবং  ৪৯৯জনের মৃত্যু হয়েছে। এছাড়া ২ হাজার ৬৬জন চিকিৎসাধীন।

এ বিভাগের অন্য খবর

Back to top button