করোনা আপডেটপ্রধান খবরবগুড়া জেলা

বগুড়ায় করোনা ও উপসর্গে ১৩ জনের মৃত্যু, আক্রান্ত ১৮০ জন

আক্রান্তের হার ৩৬ দশমিক ৫১ শতাংশ

বগুড়ায় করোনায় আক্রান্ত মৃত্যু থামছেই না। সেই সাথে করোনা উপসর্গ নিয়েও মারা যাচ্ছে প্রতিদিন অনেক মানুষ। গেলো ২৪ ঘন্টায় বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১০ জন। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। করোনায় মারা যাওয়া ৩ জন  হলেন বগুড়া সদরের হাফিজার রহমান (৬৭) ও পারভীন (৪৬) এবং আদমদীঘির সান্তাহারের জহুরুল ইসলাম (৬৫)।

বিজ্ঞাপন

বগুড়া  সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার সাজ্জাদ-উল-হক  শুক্রবার সকালে অনলাইন ব্রিফিংয়ে বলেন, মরণঘাতী করোনা ভাইরাসে জেলায় নতুন করে আরও ১৮০ জন আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে, বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে করোনা উপসর্গে ১০ জন মারা গেছেন বলে জানিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

এদিকে ডা: সাজ্জাদ জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় আরও ৪৯৩টি নমুনা পরীক্ষায় ১৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩৬ দশমিক ৫১ শতাংশ। এদের মধ্যে সদরের ১২৭, সারিয়াকান্দি ৮, সোনাতলা ২, শিবগঞ্জ ৫, দুপচাঁচিয়ায় ৫, কাহালুতে ২, নন্দীগ্রামে ৩, শেরপুরে ৯, ধুনটে ৪, গাবতলীতে ৬, শাজাহানপুরে ৮ এবং  আদমদীঘি  একজন। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন আরও ১১৭ জন।

তিনি জানান, বৃহস্পতিবার বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ১১৩ জন,  জিন এক্সপার্ট মেশিনে ১৬ নমুনায় ৩জন এবং এন্টিজেন পরীক্ষায় ১৫৭ জনের মধ্যে ৪৫জন করোনায় শনাক্ত হয়েছেন।  এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৮ নমুনায় ১৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

ডা. সাজ্জাদ জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৬,৭২৬জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৪,১৬৮জন এবং ৪৯৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ২০৬২জন চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button