প্রধান খবরসোনাতলা উপজেলা

বগুড়ায় করোনায় মৃত নারীকে গোসল করালেন ইউএনও

কেউ রাজি না হওয়ায় বগুড়ার সোনাতলায় করোনায় আক্রান্ত হয়ে রিনা বেগম (৫৫) নামে এক মৃত নারীকে গোসল করিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া আফরিন। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার জোড়গাছা ইউনিয়নের কুশাহাটা গ্রামে উপস্থিত হয়ে তিনি ওই নারীকে দাফনের জন্য গোসল করান।

জানা যায়, কুশাহাটা গ্রামের রিনা বেগম ও তার স্বামী মোতালেব হোসেন বেশ কয়েকদিন ধরে করোনায় আক্রান্ত হয়ে গ্রামের বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। গত মঙ্গলবার রিনা বেগমের অবস্থা গুরতর হলে পরিবারের লোকজন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে বিকেল ৩টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত রিনা বেগমকে বাড়িতে নিয়ে আসলে দাফনের গোসলের জন্য কেউ রাজি না হলে স্বতস্ফুর্তভাবে গোসল করাতে এগিয়ে আসেন সোনাতলার ইউএনও সাদিয়া আফরিন। তিনি করোনায় আক্রান্ত মৃত রিনা বেগমকে গোসল করান। পরে জানাযা শেষে তাকে দাফন করা হয়। জানাজায় ১৫ জন অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন সোনাতলা থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা, ইন্সপেক্টর (তদন্ত) কামাল হোসেন, জোড়গাচা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মণ্ডল।

সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন বলেন, আমি লোকমুখে জানতে পারি করোনায় মৃত নারীকে কেউ জানাজার জন্য গােসল করাতে রাজি হচ্ছিল না, তার কোনো সন্তানও নেই। তখন আমি সেখানে গিয়ে গোসল করিয়ে দেই। এটাকে আমি মানবিক দায়িত্ব মনে করেছি।

এ বিভাগের অন্য খবর

Back to top button