খেলাধুলা

ব্যক্তিগত অর্জন পরে, লক্ষ্য শুধুই শিরোপা: মেসি

আরও একটি নতুন দিন, আরও একটি জাদুকরী পারফরম্যান্স লিওনেল মেসির। চলতি কোপা আমেরিকায় রীতিমতো উড়ছেন আর্জেন্টিনা অধিনায়ক, সঙ্গে নিয়ে চলেছেন নিজ দলকে।

রোববার সকালে কোয়ার্টার ফাইনাল ম্যাচে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে আর্জেন্টিনা। যেখানে জোড়া এসিস্টের পর ফ্রি-কিক থেকে দর্শনীয় এক গোল করেছেন মেসি। ফলে অবধারিতভাবেই জিতেছেন ম্যাচসেরার পুরস্কার।

চলতি কোপায় এখনও পর্যন্ত খেলা পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই ম্যাচসেরা নির্বাচিত হলেন মেসি। এই চার ম্যাচে তার গোল সংখ্যা ৪টি, সঙ্গে এসিস্টও করেছেন চারটি। এবারের কোপায় এখনও পর্যন্ত ফ্রি-কিক থেকে গোল হয়েছে মাত্র দুইটি, দুইটিই করেছেন মেসি।

সবমিলিয়ে ব্যক্তিগত নৈপুণ্যে সবাইকে ছাড়িয়ে গেছেন আর্জেন্টাইন জাদুকর। তবে ব্যক্তিগত পারফরম্যান্সের আনন্দে ভেসে যেতে চান না মেসি। তিনি বরং মনোযোগী দলের মূল লক্ষ্যের দিকে, যা শুধুই শিরোপা জয়।

ইকুয়েডের বিপক্ষে ম্যাচের পর আরও একবার সে কথাই মনে করিয়ে দিলেন মেসি। তার কাছে ব্যক্তিগত অর্জন সবসময় পরে। সবকিছু বাদ দিয়ে শুধুমাত্র নিজেদের লক্ষ্য নিয়েই ভাবতে চান মেসি।

আর্জেন্টিনা অধিনায়ক বলেছেন, ‘আমি সবসময়ই বলি, ব্যক্তিগত অর্জন সবসময় পরে। আমরা এখানে অন্যকিছুর জন্য এসেছি। আমি পুরো দলকে অভিনন্দন জানাতে চাই, তারা যে পরিমাণ পরিশ্রম করে চলেছে। অনেকদিন ধরে আমরা আমাদের পরিবার থেকে দূরে। আমাদের একটা লক্ষ্য আছে এবং সেটার ব্যাপারেই চিন্তা করি।’

কোয়ার্টারের লড়াইয়ে ৩-০ গোলে জিতলেও, ম্যাচটি মোটেও সহজ ছিল না বলে জানালেন মেসি। তবে শিরোপার পথে আরও এক ধাপ এগুনোর তৃপ্তি তার কণ্ঠে।

মেসির ভাষ্য, ‘এটা খুবই কঠিন ম্যাচ ছিল। আমরা জানতাম প্রতিপক্ষ কঠিন লড়াই উপহার দেবে। প্রথম গোল পাওয়ার আগপর্যন্ত বেশ লড়তে হয়েছে আমাদের। এরপর ম্যাচটা আরও জটিল হয়ে যায়। তবে গুরুত্বপূর্ণ বিষয় হলো, আমরা (শিরোপার পথে) আরও এক ধাপ এগুলাম।’

এ বিভাগের অন্য খবর

Back to top button