জাতীয়

রাস্তায় ভিড় বেড়েছে

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কঠোর বিধিনিষেধের তৃতীয় দিন আজ। শনিবার সকালের দিকে রাস্তায় ভিড় কিছুটা বেড়েছে। গত দুই দিনের তুলনায় ঢাকার শ্যামলী, কলাবাগান, পান্থপথ, ধানমন্ডি, বাংলামোটর, ফার্মগেট, খিলগাঁও, মগবাজার এলাকায় রিকশা ও ব্যক্তিগত গাড়ি কিছুটা বেশি চোখে পড়েছে। কারওয়ান বাজারে ও হাতিরপুল বাজারে মানুষের উপস্থিতি ছিল বেশি।

খিলগাঁও, বাংলামোটর, সার্ক ফোয়ারাসহ বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তল্লাশিচৌকি বসানো হয়েছে এবং রাস্তায় ব্যারিকেড দেওয়া হয়েছে। প্রধান সড়কের তুলনায় রাজধানীর অলিগলিতে মানুষের জটলা স্বাভাবিক সময়ের মতো।

প্রগতি সরণি, রামপুরা, কুড়িল বিশ্বরোড এলাকা ঘুরে দেখে গেছে, আগের দুইদিনের মতো আজও  সড়কে তেমন একটা মানুষ বের হননি। তবে গত দুই দিনের তুলনায় কিছুটা মানুষ বেড়েছে। সেই সঙ্গে কিছু প্রাইভেট যানবাহন, ট্রাক, কাভার্ড ভ্যান, পিকআপ ছাড়া অন্য যানবাহন চলতে দেখে যায়নি। কিছু কিছু অফিস খোলা থাকায় সেসব প্রতিষ্ঠানের কর্মীরা অফিসের গাড়ি অথবা রিকশাযোগে চলাচল করছেন। সড়কে আজ রিকশার সংখ্যাও কিছুটা বেড়েছে।

গত ১ জুলাই থেকে করোনার সংক্রমণ মোকাবিলায় দেশজুড়ে সাত দিনের কঠোর বিধিনিষেধ চলছে।  দ্বিতীয় দিনে গতকাল শুক্রবার সন্ধ্যা সাতটা পর্যন্ত জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে বের হওয়ায় ২১৩ জনকে ২ লাখ ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আটক করা হয়েছে ৩২০ জনকে। এর আগের দিন আটক করা হয় ৫৫০ জনকে।

এ বিভাগের অন্য খবর

Back to top button