প্রধান খবরবগুড়া সদর উপজেলা

বগুড়ায় লকডাউন মানাতে মাঠে জেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও র‍্যাব

বগুড়ায় কঠোর লকডাউন বাস্তবায়নে এবার মাঠে নেমেছে জেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও র‍্যাব। বৃহস্পতিবার সকালে শহরের সাতমাথা থেকে এই অভিযান শুরু হয়।

ওই সময় শহরে রিক্সা,মোটর সাইকেল ও গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হওয়ার কারণ জিজ্ঞাসা করা হয়েছে।

যেসব মানুষ জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত বা চিকিৎসা সেবা নিতে বের হয়েছে শুধুমাত্র তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেওয়া হয়েছে।

এদিকে বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক সকাল থেকে বগুড়া শহরের বিভিন্ন স্থান পরিদর্শন করেছেন। বেলা ১২টার দিকে শহরের সাতমাথায় তিনি বলেন, জেলায় কঠোর বিধিনিষেধ পালনে সেনাবাহীনি, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা মাঠে রয়েছে। প্রতিটি উপজেলায় নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ভূমি কর্মকর্তারা মাঠে থাকবে সবসময় ।

জেলা শহরে জেলা প্রশাসনের বেশ কয়েকটি ম্যাজিস্ট্রেট মাঠে ভ্রাম্যমান আদালত নিয়োজিত রয়েছে। অন্যান্য বারের তুলনায় এবার আরও কঠোর বিধি নিষেধ পালনে কঠোর ভূমিকা পালন করা হবে। করোনা সংক্রমণ ঠেকাতে এই কঠোর ভূমিকা পালন করা হবে।

এসময় জেলা প্রশাসক বগুড়ার বাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, নিজে নিজেকে রক্ষা করুন। বিনা প্রয়োজনে ঘরেই থাকুন। নিজের দায়িত্ব নিজে না নিলে কঠোর বিধি নিষেধ দিয়ে করোনা সংক্রমণ ঠেকানো সম্ভব নয়।

অপরদিকে সকাল থেকে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা পুলিশ সদস্যদের নিয়ে কাজ করছেন। তিনি বলেন, এবারের লক ডাউন অন্যরকম। যেহেতু করোনা সংক্রমণের সংখ্যা বেড়েছে। বগুড়া জেলায় আর্মি পুলিশ বিজিবি মাঠে রয়েছে। আমরা বগুড়াবাসীকে বলব অতিতে যেভাবে আমাদের সহযোগীতা করেছেনে এবারেও সেভাবে সহযোগিতা করবেন। নিত্যপ্রয়োজনীয় বিশেষ কোন প্রয়োজন ছাড়া বাহিরে বের হবেন না। এসময়টা আপনার পরিবারকে দেন, আপনার সন্তানদের দেন। আমরা চাই নির্দেশনা যা রয়েছে তা প্রত্যেকে নিজ নিজ দায়িত্বে মেনে চলবে। এটাই আমাদের বিশেষ অনুরোধ।

এ বিভাগের অন্য খবর

Back to top button