গণমাধ্যম সংক্রান্ত

গণমাধ্যমকর্মীদের স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী দিচ্ছেন প্যানেল চেয়ারম্যান রনি

করোনা পরিস্থিতিতে সম্মুখসারিতে থেকে কাজ করা গণমাধ্যমকর্মীদের স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী পৌঁছে দিচ্ছেন বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এবং বগুড়া জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি।

বিজ্ঞাপন


সরকারের নির্দেশনা অনুযায়ী বগুড়া জেলা পরিষদের অর্থায়নে করোনা মোকাবেলায় বগুড়ায় সর্বসাধারণের জন্যে মোট ৬ হাজার স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর ব্যাগ প্রস্তুত করা হয়। যা বিতরণের জন্যে বন্টন করা হয় জেলা পরিষদের সকল সদস্যদের মাঝে। যার ধারাবাহিকতায় প্যানেল চেয়ারম্যান-২ সুলতান মাহমুদ খান রনি করোনা পরিস্থিতিতে বগুড়ায় সম্মুখসারিতে থেকে কাজ করা গণমাধ্যমকর্মীদের ধারাবাহিকভাবে পৌঁছে দিচ্ছেন সরকার কর্তৃক প্রদানকৃত এই সুরক্ষাসামগ্রী।

ইতিমধ্যেই রনির নেতৃত্বে মাস্ক, হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, একটি সাবান ও পরিচ্ছন্নতার জন্যে ডিজারজেন্ট পাউডারসহ উক্ত স্বাস্থ্যসুরক্ষা সামগ্রীর একটি করে ব্যাগ পৌঁছে দেওয়া হয়েছে বগুড়া প্রেস ক্লাবের নির্বাহী পরিষদের নেতৃবৃন্দ, বগুড়া সাংবাদিক ইউনিয়ন এর কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দ, টেলিভিশন রিপোর্টাস ইউনিটির সদস্যবৃন্দ, স্পোর্টস রিপোর্টাস এ্যাসোসিয়েশন এর সদস্যবৃন্দ, বগুড়া টেলিভিশন ভিডিও জার্নালিস্ট এ্যাসোসিয়েশন এর সদস্যবৃন্দ, বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সদস্যবৃন্দসহ বগুড়ায় সম্মুখসারিতে থাকা কর্মরত সাংবাদিকদের হাতে। এছাড়াও গণমাধ্যমকর্মীদের পাশাপাশি করোনা মোকাবেলায় কাজ করা সেচ্ছাসেবী সংগঠন হিসেবে যুব রেড ক্রিসেন্ট ও রেড ক্রিসেন্ট এর সেচ্ছাসেবকবৃন্দ এবং লায়ন্স ক্লাব অব বগুড়া করতোয়ার নেতৃবৃন্দের মাঝে এই স্বাস্থ্যসুরক্ষা বিতরণ করেছেন প্যানেল চেয়ারম্যান রনি। দেশের এই ক্রান্তিকালে উক্ত স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণের এই উদ্যোগের জন্যে বগুড়া জেলা পরিষদ ও গণমাধ্যমকর্মীদের গুরুত্ব দেওয়ায় প্যানেল চেয়ারম্যান রনির প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বগুড়ায় কর্মরত গণমাধ্যমকর্মীরা।


এ প্রসঙ্গে সুলতান মাহমুদ খান রনির সাথে কথা বললে তিনি জানান, করোনা মোকাবেলায় শুরু থেকেই সম্মুখ সারিতে থেকে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন গণমাধ্যমকর্মীরা। করোনার ১ম ঢেউয়ে বগুড়ায় কর্মরত অধিকাংশ সাংবাদিকরাই করোনা আক্রান্ত হয়েছিলেন তাই বর্তমান পরিস্থিতিতে তাদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে জেলা পরিষদের অর্থায়নে এই সুরক্ষাসামগ্রীগুলো তাদের পৌঁছে দেওয়ার প্রয়াস করছেন তিনি। বগুড়াসহ দেশব্যাপী করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তাই সময় থাকতেই নিজের এবং নিজের পরিবারের স্বার্থে কঠোরভাবে স্বাস্থ্যবিধি ও সরকারি সকল নির্দেশনা মেনে চলার আহ্বানও জানান তিনি। উল্লেখ্য, সুলতান মাহমুদ খান রনি তার রাজনৈতিক জীবনে সরকারি শাহ সুলতান কলেজ ছাত্র সংসদের জিএস এবং ভিপি পদে সফলভাবে দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে সফলভাবে নেতৃত্ব দিয়েছেন বগুড়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে। ছাত্ররাজনীতি পরবর্তী বঙ্গবন্ধুর আদর্শের এই সৈনিক বগুড়া পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক পদে দায়িত্ব পালন করে তৃণমূল আওয়ামী লীগ কে করেছে সুসংগঠিত। বর্তমানে এই নেতা বগুড়া জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। পাশাপাশি ক্রীড়াঙ্গণের বিকাশে জোরালো ভূমিকায় কাজ করে যাচ্ছেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এবং জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক হিসেবে। ছাত্ররাজনীতি থেকে বগুড়ার আওয়ামী রাজনীতিতে সততা, ত্যাগ ও জনসাধারণের ভালবাসায় সুলতান মাহমুদ খান রনি আজ গণমানুষের নেতা যার সকল ইতিবাচক কার্যক্রমের প্রশংসায় তার প্রতি শুভ কামনা জানিয়েছেন বগুড়ার স্থানীয় জনসাধারণগণ।

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন