করোনা আপডেটপ্রধান খবরবগুড়া জেলা

করোনা: বগুড়ার তিন হাসপাতালে ৭ জনের মৃত্যু, আক্রান্ত ১৫২ জন

আক্রান্তের হার ৪১দশমিক ৩০শতাংশ

বগুড়ায় করোনার মৃত্যু যেন থামছেই না। গত ২৪ ঘন্টায় করোনায় বগুড়ায় তিন হাসাপাতালে ৫ নারীসহ মোট ৭ জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এদের মধ্যে বগুড়ার ৩ জন এবং বাকি ৪ জন অন্য জেলার বাসিন্দা।

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৭ জন হলেন- বগুড়া সদরের আবু হোসেন (৬৯), লাকি ইসলাম (৬৫) ও ফরিদা আকতার (৪৬), পাবনা জেলার শিউলী খাতুন (৩৬), নওগাঁর সেলিম উদ্দিন (৭০), রংপুরের মমতাজ বেগম (৭০) এবং জয়পুরহাট জেলার রানু খাতুন (৪০)।

এদের মধ্যে আবু হোসেন, লাকি ও ফরিদা মোহাম্মদ আলী হাসপাতালে, শিউলী, সেলিম ও মমতাজ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে এবং রানু টিএমএসএস হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ৩৬৮ নমুনার ফলাফলে নতুন করে ১৫২ জন করোনায় শনাক্ত হয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন ৫৯ জন। নতুন আক্রান্ত ১৫২ জনের মধ্যে সদরের ১০০ জন, শেরপুর ৯ জন, শাজাহানপুর ৯ জন, সারিয়াকান্দি ৮জন, ধুনটে ৬ জন, কাহালু ৪ জন, দুপচাঁচিয়ায় ৪ জন, গাবতলীতে ৩ জন, সোনাতলায় ৩ জন, শিবগঞ্জে ২ জন, আদমদীঘিতে ২ জন এবং নন্দীগ্রামে ২ জন আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

ডা. তুহিন জানান, ২৮ জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪৭ টি নমুনায় ৯১ জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৭ নমুনায় ৮ জনের, এন্টিজেন পরীক্ষায় ৮৩ নমুনায় ৩৯ জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২১ নমুনায় ১৪ জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৩,৭১২ জন এবং সুস্থতার সংখ্যা ১২,৫৫১জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৭ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৮৬ জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৭৭৫জন।

এ বিভাগের অন্য খবর

Back to top button