খেলাধুলা

রোনালদোদের বিদায়, শেষ ৮ এ বেলজিয়াম

পর্তুগালকে বিদায় করে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ আট নিশ্চিত করল বেলজিয়াম। সান্তোসের শিষ্যদের ১-০ গোলে হারায় দলটি।রবের্তো মারতিনেস শিষ্যদের হয়ে একমাত্র গোলটি করেন থোরগান হ্যাজার্ড।

রোববার রাতে সেভিয়ার লা কার্তুহায় শেষ ষোলোর ম্যাচে মুখোমুখি হয় গতবারের চ্যাম্পিয়ন পর্তুগাল ও ফিফার এক নম্বর দল বেলজিয়াম।তবে আক্রমণের পসরা সাজিয়েও কাঙ্খিত গোলের দেখা না পেয়ে শিরোপা ধরে রাখার মিশনে মুখ থুবড়ে পড়লেন ক্রিস্টিয়ানো রোনালদোরা।

এদিন এগিয়ে যাওয়ার প্রথম সুযোগটি অবশ্য পায় পর্তুগাল।খেলার পঞ্চম মিনিটে ফাঁকায় বল পেয়ে ডি-বক্সে ঢুকে দিয়োগো জটা যে শটটি নিলেন তা লক্ষ্যের ধারেকাছেও ছিল না। এরপর ২৫তম মিনিটে রোনালদোর দ্রুত গতির ফ্রি-কিক ঝাঁপিয়ে ফেরান বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়া।

কিছুটা রক্ষণাত্মক খেলা বেলজিয়াম ৪২তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য আক্রমণেই লিড নেয়। তমা মুনিয়ের পাস থেকে বাঁপাশের ডি-বক্সের বাইরে পেয়ে বুলেট গতির শট নেন থোরগান হ্যাজার্ড। আর সেখান থেকেই বল সামান্য বাঁক নিয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে ঠিকানা খুঁজে নেয়।

বিরতির কিছু আগে চোট পাওয়া কেভিন ডে ব্রুইনা দ্বিতীয়ার্ধে মাঠে নামলেও তিন মিনিটের মাঝে উঠে যান।

এদিকে গোল হজম করে চাপ বাড়াতে থাকে পর্তুগাল। এরইধারাবাহিকতায় ৫৮তম মিনিটে সমতায় ফেরার ভালো সুযোগ আসে দলটির সামনে। তবে সিআর সেভেনের পাস পেনাল্টি স্পটের খুব কাছে পেয়ে উড়িয়ে মারেন লিভারপুল ফরোয়ার্ড জটা।

ম্যাচের শেষদিকে পর্তুগালের এক ও বেলজিয়ামের দুজন হলুদ কার্ড দেখলে খেলায় উত্তেজনা বাড়ে।

অপরদিকে আরও দুটি সুযোগ পেয়েও গোলে পরিণত করতে পারেনি পর্তুগাল। রুবেন দিয়াসের হেড কোর্তোয়া ফিরিয়ে দেওয়ার পর রাফায়েল গেররোরর শট পোস্টে বাধা পায়।

এ বিভাগের অন্য খবর

Back to top button