করোনা আপডেটবগুড়া জেলা

করোনা: বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ৪ জনের মৃত্যু, আক্রান্ত ১০১ জন

আক্রান্তর ৩১.৩৬ শতাংশ

বগুড়ায় গত ২৪ ঘন্টায় করোনায় বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ৩ নারীসহ মোট ৪ জন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এদের মধ্যে ২ জন বগুড়ার এবং বাকি ২ জন অন্য জেলার বাসিন্দা।

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৪ জন হলেন- বগুড়ার সদরের রহিমা বেওয়া (৭৭), আদমদীঘি উপজেলার আলতাফুনেচ্ছা (৬২), জয়পুরহাট জেলার কামরুন নাহার (৪০) এবং সিরাজগঞ্জ জেলার মাজেদ আলী (৭২)।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ৩২২ নমুনার ফলাফলে নতুন করে ১০১জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৩১ দশমিক ৩৬শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৫১ জন। নতুন আক্রান্ত ১০১ জনের মধ্যে সদরের ৭৬জন, শিবগঞ্জে ৬জন, শাজাহানপুরে ৬জন, ধুনটে ৫জন, দুপচাঁচিয়ায় ৪ জন, সারিয়াকান্দি, সোনাতলা, নন্দীগ্রাম ও শেরপুরে ১ জন করে আক্রান্ত হয়েছেন। রোববার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। এর আগের দিন জেলায় ২৪৩ নমুনায় ৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন।

ডা. তুহিন জানান, ২৬জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২১২টি নমুনায় ৭৪জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৮ নমুনায় ৯জনের, এন্টিজেন পরীক্ষায় ৬৬ নমুনায় ১০জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৬ নমুনায় ৮জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৩ হাজার ৪৩৩জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ৪৪১জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৪জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৭৫জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৬১৭জন।

এ বিভাগের অন্য খবর

Back to top button