করোনা আপডেটবগুড়া জেলা

বগুড়ায় একদিনে করোনায় আরো ৩ জনের মৃত্যু, আক্রান্ত ১২৪ জন

গত দশদিনে ৩৯ জনের মৃত্যু

বগুড়ায় করোনায় মৃত্যু দিন দিন বেড়েই চলেছে সাথে আক্রান্ত সংখ্যাও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে গত দশদিনে ৩৯জনের প্রাণ কেড়ে নিয়েছে মরণঘাতী এই ভাইরাস। ৩৯জনের মধ্যে বগুড়ার ১৬জন, নওগাঁর ৭জন, জয়পুরহাটের ১৪জন এবং গাইবান্ধা ও নাটোর জেলার একজন করে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বিজ্ঞাপন

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৩জন হলেন- বগুড়া শিবগঞ্জের মোকামতলার চন্ডিহারা এলাকার এস এম শাবলু(৬০), গাবতলী উপজেলার মাহতাব হোসেন(৭০) এবং জয়পুরহাটের কালাই উপজেলার জাহানার বেগম(৬৮)।

এদের মধ্যে শাবলু টিএমএসএস হাসপাতালে এবং মাহতাব ও জাহানারা বেগম মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ২৯৭ নমুনার ফলাফলে নতুন করে ১২৪জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৪১দশমিক ৭৫শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৪৬জন। নতুন আক্রান্ত ১২৪জনের মধ্যে সদরের ৯৮জন, আদমদীঘি ১৩জন, শিবগঞ্জ ৩জন, গাবতলী ৩জন, শাজাহানপুর ৩জন, দুপচাঁচিয়া, নন্দীগ্রাম ও শেরপুরে একজন করে আক্রান্ত হয়েছেন। শুক্রবার অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ সাজ্জাদ-উল-হক।

এর আগের দিন জেলায় ৩৫৪নমুনায় ৯৮জন করোনায় শনাক্ত হয়েছিলেন।

ডা. সাজ্জাদ জানান, ২৪জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২০৯টি নমুনায় ৯১জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৮নমুনায় ১১জনের এবং এন্টিজেন পরীক্ষায় ৪৯ নমুনায় ১১জনের পজিটিভ এসেছে। এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২১নমুনায় ১১জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৩ হাজার ২৭৬জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ৩৪৪জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৩জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৬৮জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৫৬৪জন।

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন