করোনা আপডেটবগুড়া জেলা

করোনা: বগুড়ায় একদিনে ৮ জনের মৃত্যু, আক্রান্ত ৯৮ জন

নয়দিনে ৩৬ জনের মৃত্যু

করোনায় গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে গত নয়দিনে ৩৬ জন মারা গেলেন মরণঘাতী এই ভাইরাসে। ৩৬ জনের মধ্যে বগুড়ার ১৪ জন, নওগাঁর ৭জন, জয়পুরহাটের ১৩ জন এবং গাইবান্ধা ও নাটোর জেলার একজন করে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বিজ্ঞাপন

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৮জন হলেন- বগুড়া সদরের সেতারা বেগম (৭৮) ও আবুল কালাম আজাদ (৭৪), জয়পুরহাটের হাসনা বেগম (৬৫), লুৎফর রহমান (৬৫) মামুন সরদার (৪৫) আহাদ আলী (৭৫) ও নূর জাহান (৩০) এবং নওগাঁর রিয়াজউদ্দীন (৬০)।

এদের মধ্যে সেতারা, হাসনা ও লুৎফর রহমান টিএমএসএস হাসপাতালে, আবুল কালাম আজাদ, নূর জাহান ও রিয়াজউদ্দীন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে এবং আহাদ আলী ও মামুন সরদার মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ৩৫৪ নমুনার ফলাফলে নতুন করে ৯৮জন করোনায় শনাক্ত হয়েছেন। একই সাথে সুস্থ হয়েছেন ২৫ জন। নতুন আক্রান্ত ৯৮ জনের মধ্যে সদরের ৬০ জন, আদমদীঘি ৭জন, গাবতলী ৮ জন, সারিয়াকান্দি ২ জন, দুপচাঁচিয়ায় ৩ জন, কাহালু ২ জন, নন্দীগ্রাম ৫ জন, শেরপুর ২ জন এবং ধুনটের একজন আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। এর আগের দিন জেলায় ৩৮২ নমুনায় ৬২ জন করোনায় শনাক্ত হয়েছিলেন।

ডা. তুহিন জানান, ২৩জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪৭টি নমুনায় ৬৫জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৪নমুনায় ৫জনের এবং এন্টিজেন পরীক্ষায় ৬৩ নমুনায় ৯জনের পজিটিভ এসেছে। এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩০নমুনায় ১৯জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে করোনায় আক্রান্ত হলেন ১৩ হাজার ১৫২জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ২৯৮জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৮ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৬৫জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৪৯১জন।

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন