করোনা আপডেটবগুড়া জেলা

বগুড়ায় করোনায় আট দিনে ২৮ জনের মৃত্যু

আক্রান্তের হার ১৬ দশমিক ২৩শতাংশ

বগুড়ায় করোনার মৃত্যু থামছেই না। গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৪জন মারা গেছেন। এই নিয়ে গত আটদিনে ২৮ জনের প্রাণ গেলো মরণঘাতী এই ভাইরাসে। ২৮ জনের মধ্যে বগুড়ার ১২জন, নওগাঁর ৬জন, জয়পুরহাটের ৮জন এবং গাইবান্ধা ও নাটোর জেলার একজন করে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মারা যাওয়ার তালিকায় নতুন যুক্ত হওয়া ৪জন হলেন- বগুড়া সদরের পান্না (৫৫) ও খালিদ (৫২), শেরপুরের জয় খান(৫৫) এবং নওগাঁ জেলার আব্দুর রাজ্জাক।

এদের মধ্যে পান্না ও খালিদ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতাল এবং জয় ও আব্দুর রাজ্জাক মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ৩৮২ নমুনার ফলাফলে নতুন করে ৬২ জন করোনায় শনাক্ত হয়েছেন। একই সময়ে সুস্থ হয়েছেন ২৭জন। নতুন আক্রান্ত ৬২ জনের মধ্যে সদরের ৪৭ জন, আদমদীঘিতে ৭জন, ধুনটে ৫জন, নন্দীগ্রাম, গাবতলী ও শাজাহানপুরে একজন করে আক্রান্ত হয়েছেন। বুধবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। এর আগের দিন জেলায় ১৫৩ নমুনায় ৩৬জন করোনায় শনাক্ত হয়েছিলেন।

ডা. তুহিন জানান, ২২জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৪৩জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৮ নমুনায় ৭জনের এবং এন্টিজেন পরীক্ষায় ৬৭ নমুনায় ৭জনের পজিটিভ এসেছে। এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৫নমুনায় ৫জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৩ হাজার ৫৪জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ২৭৩জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৪জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৫৭জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৪২৪জন।

এই বিভাগের অন্য খবর

Back to top button